সেপ্টেম্বরে অভ্যন্তরীণ-আন্তর্জাতিক রুটে স্পাইসজেটের ৩৮ ফ্লাইট

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

১৬ সেপ্টেম্বর ২০২১, ১০:২৪ এএম


সেপ্টেম্বরে অভ্যন্তরীণ-আন্তর্জাতিক রুটে স্পাইসজেটের ৩৮ ফ্লাইট

ভারতে করোনা পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসতেই অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী বিমান পরিষেবার সংখ্যা ফের বাড়ছে। অধিকাংশ বিমানসংস্থাই দেশের মধ্যে বিভিন্ন রুটে নিজেদের ফ্লাইট সংখ্যা চলতি সেপ্টেম্বর মাসে বাড়িয়েছে। সেই তালিকার মধ্যে রয়েছে স্পাইসজেটও।

চলতি মাসে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সেক্টর মিলিয়ে মোট ৩৮টি নতুন ফ্লাইট পরিষেবা চালু করেছে স্পাইসজেট। যা অবশ্যই দারুণ খবর। করোনার জেরে ধুঁকতে থাকা বিমান শিল্পকে গতি দিতে স্পাইসজেটের এ পদক্ষেপ অবশ্যই স্বস্তি দেবে।

স্পাইসজেটের বিশাখাপাত্তনম থেকে মুম্বই পর্যন্ত বিমানের উদ্বোধন করেনে দেশটির কেন্দ্রীয় অসামরিক বিমানমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া। এর পাশাপাশি ইন্টারন্যাশনাল রুটে দিল্লি থেকে মালদ্বীপ পর্যন্ত নতুন নন-স্টপ ফ্লাইটও চালু করেছে স্পাইসজেট। তালিকায় রয়েছে উদয়পুর থেকে চেন্নাইয়ের বিমানও। বিমানসংস্থা সূত্রে খবর, সপ্তাহে তিনবার চলবে এই ফ্লাইট ৷

স্পাইসজেট যে সব নতুন রুটে তাদের বিমান পরিষেবা চালু করেছে, সেগুলি হলো, বেঙ্গালুরু-বারাণসী-বেঙ্গালুরু, মুম্বাই-জয়পুর-মুম্বাই, মুম্বাই-ঝাড়সুগাদা-মুম্বাই, চেন্নাই-পুণে-চেন্নাই, চেন্নাই-জয়পুর-চেন্নাই এবং চেন্নাই-বারাণসী-চেন্নাই।

এর পাশাপাশি যে সব রুটে স্পাইসজেটের বিমান সংখ্যা আরও বাড়ানো হয়েছে সেগুলো হলো, বেঙ্গালুরু-দিল্লি-বেঙ্গালুরু, মুম্বাই-কিষাণগড় (আজমেঢ়)-মুম্বাই, বেঙ্গালুরু-ম্যাঙ্গালোর-বেঙ্গালুরু, মুম্বাই-দিল্লি-মুম্বাই, চেন্নাই-গোয়া-চেন্নাই, আহমেদাবাদ-গোয়া-আহমেদাবাদ, গোয়া-দিল্লি-গোয়া, পটনা-আহমেদাবাদ-পটনা এবং দিল্লি-পটনা-দিল্লি।

দুবাইয়ের জন্য মুম্বাই, দিল্লি, আহমেদাবাদ, কোচি, কোঝিকোড়, অমৃতসর এবং ম্যাঙ্গালোর থেকে পরিষেবা পুনরায় চালু করেছে স্পাইসজেট।

এসএম

Link copied