সৈয়দপুর-কক্সবাজারের দূরত্ব কমাল বিমান বাংলাদেশ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নীলফামারী

০৭ অক্টোবর ২০২১, ১২:১০ পিএম


সৈয়দপুর-কক্সবাজারের দূরত্ব কমাল বিমান বাংলাদেশ

বিমান চলাচল উদ্বোধন করেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন

নীলফামারীর সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমান ফ্লাইট চালু করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বৃহস্পতিবার (৭ অক্টোবর) বেলা ১১টা ৪০ মিনিটে সৈয়দপুর বিমানবন্দর থেকে বিজি-৫৯২ ফ্লাইট উড্ডয়নের মাধ্যমে এই রুটে বিমান চলাচল উদ্বোধন করেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এ সময় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। এর আগে উদ্বোধনী ফ্লাইটের সব যাত্রীর সঙ্গে অতিথিরা শুভেচ্ছা বিনিময় করেন।

রেলপথমন্ত্রী বলেন, সৈয়দপুর থেকে কক্সবাজারের ফ্লাইট চালু করায় উত্তরবঙ্গের মানুষের পক্ষ থেকে বিমানের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও ধন্যবাদ। আজ থেকে সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু হলো। এতে বৃহত্তর রংপুর বিভাগের আট জেলার মানুষ পর্যটন শহর কক্সবাজারে সরাসরি বিমানে যাওয়া-আসা করতে পারবে।

তিনি আরও বলেন, আমরা চাই ভবিষ্যতে সপ্তাহে একটার বেশি ফ্লাইট দেওয়া হোক, যাতে আরও বেশি মানুষ কক্সবাজারে যেতে পারে।

বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, সৈয়দপুর উত্তরবঙ্গের গেটওয়ে। এসব এলাকার মানুষ যাতে বিনোদনের জন্য সরাসরি কক্সবাজার যেতে পারে, সে জন্য আমরা এই ফ্লাইটটি চালু করেছি। যদি আপনারা চান (উত্তরবঙ্গবাসী) আমরা প্রতিদিন এই রুটে একটা করে ফ্লাইট দেব।

তিনি বলেন, করোনাকালে পৃথিবীর বহু দেশে যখন বিমান চলাচল বন্ধ হয়ে গেছে, তখন বাংলাদেশ বিমান দেশবাসীর জন্য নতুন নতুন রুট খুলছে। আমার অনুরোধ, আপনারা সবাই বিমানে ভ্রমণ করুন, বিমানের সঙ্গে থাকুন।

এ ছাড়া বক্তব্য দেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান আদেল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম রাবেয়া আলীম, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেন, রংপুর বিভাগীয় কমিশনার মো. আবদুল ওয়াহাব, নীলফামারী জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী প্রমুখ।

বিমান বাংলাদেশ কর্তৃপক্ষ জানিয়েছে, সপ্তাহে দুবার এই রুটে বিমান চলাচল করবে। প্রতি বৃহস্পতিবার সকাল ৯টা ২০ মিনিটে সৈয়দপুর থেকে এবং শনিবার দুপুর ১টা ২৫ মিনিটে কক্সবাজার থেকে ছেড়ে যাবে। উদ্বোধনী ফ্লাইটের টিকিটের মূল্যে ১৫ শতাংশ ছাড় দেওয়া হয়েছে এবং উদ্বোধনী ফ্লাইটের সব টিকিট বিক্রি হয়ে গেছে।

মাহমুদ আল হাসান রাফিন/এনএ

Link copied