তুরস্কসহ ইউরোপের টিকিটে বড় ছাড় দিল এমিরেটস

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১০ জানুয়ারি ২০২২, ১০:৩৪ এএম


তুরস্কসহ ইউরোপের টিকিটে বড় ছাড় দিল এমিরেটস

বাংলাদেশ থেকে তুরস্কের ইস্তাম্বুলসহ ইউরোপ ও আমেরিকার বিভিন্ন গন্তব্যের রিটার্ন টিকিটের মূল্যে বড় ছাড় দিয়েছে মধ্যপ্রাচ্যভিত্তিক এমিরেটস এয়ারলাইন। এছাড়াও টিকিটের সঙ্গে থাকবে যাত্রীদের কোভিড-১৯ ট্রাভেল ইনস্যুরেন্স সুবিধা।

এমিরেটস বাংলাদেশ জানায়, ইকোনমি এবং বিজনেস উভয় শ্রেণির ক্ষেত্রেই এ অফারটি প্রযোজ্য। বাংলাদেশের যাত্রীরা এমিরেটসের ওয়েবসাইট থেকে সরাসরি (emirates.com)  অথবা ট্রাভেল এজেন্টদের মাধ্যমে এ বছরের ১৭ জানুয়ারির মধ্যে ছাড়ে টিকিট কিনতে পারবেন। আর সেই টিকিট দিয়ে ঘুরা যাবে ২০২২ সালের ডিসেম্বরের ৩১ তারিখ পর্যন্ত।

এমিরেটস জানায়, সব ধরণের ট্যাক্স ও টিকিটের মূল্যে ছাড় দেওয়ার পর ঢাকা থেকে ইকোনমি ক্লাসে ইস্তানবুলের ভাড়া ধরা হয়েছে ৫০ হাজার ৮৯৮ টাকা, যুক্তরাজ্যের লন্ডনে ৬১ হাজার ৭৭ টাকা, ইতালির রোমে ৪৮ হাজার ৭৭৭ টাকা, যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৬৭ হাজার ৮৬৪ টাকা, কানাডার টরন্টো ৯৭ হাজার ৫৫৪ টাকা। এছাড়াও যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলস, ওয়াশিংটন, ইতালির মিলান, ফ্রান্সের প্যারিস এবং দুবাইয়ের ভাড়ায় ছাড় দিয়েছে তারা।

শুধু ইকনমি নয়, বিজনেস শ্রেণিতে অনুরূপ ভাড়াও কমিয়েছে এমিরেটস। ঢাকা থেকে বিজনেস ক্লাসে নিউওয়র্কে ২ লাখ ১৫ হাজার ৮৯২ টাকা, টরন্টো- ২ লাখ ৭৬ হাজার ৫৪৫ টাকা, লন্ডন- ২ লাখ ২৩ হাজার ৫২৭ টাকা, রোম ২ লাখ ৯ হাজার ৫৩০ টাকা এবং ইস্তাম্বুল- ১ লাখ ৬৪ হাজার ১৪৬ টাকা নির্ধারণ করা হয়েছে।

প্রতিটি ফ্লাইট দুবাইয়ে ট্রানজিট হিসেবে পরিচালিত হবে। টিকিটে ছাড় ও কোভিড বীমার পাশাপাশি যাত্রীরা বিনামূল্যে দুবাই এক্সপো-২০২০ এর ডে-পাস পাবেন।

এমিরেটস বর্তমানে ঢাকা থেকে বোয়িং ৭৭৭ উড়োজাহাজের সাহায্যে দৈনিক তিনটি ফ্লাইট পরিচালনা করছে। বাংলাদেশ থেকে বিশ্বের ১২০টির অধিক গন্তব্যে ভ্রমণের জন্য দুবাই থেকে সুবিধাজনক সংযোগ পাচ্ছেন যাত্রীরা। এমিরেটসই বর্তমানে একমাত্র এয়ারলাইন যারা বাংলাদেশ থেকে ‘প্রথম শ্রেণি’ সেবা দিয়ে থাকে। 

এআর/আইএসএইচ

Link copied