জাবির প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি

১৮ মে ২০২২, ০৬:১২ পিএম


জাবির প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার অনলাইন আবেদন শুরু হয়েছে। এ কার্যক্রম চলবে আগামী ১৬ জুন রাত ১১.৫৯ মিনিট পর্যন্ত।

বুধবার (১৮ মে) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম অনলাইন রেজিস্ট্রেশন কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, বিভিন্ন অনুষদের ডিন, ইনস্টিটিউটের পরিচালক, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরিচালনা কমিটি সূত্র জানায়, এ বছর ৫ ইউনিটে ভর্তি পরীক্ষা গ্রহণ করা হবে। পূর্বে ১০ ইউনিট পরীক্ষা নেওয়া হতো। এ বছর ‘এ’ ইউনিটের আওতায় গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদভুক্ত বিষয়গুলোর সাথে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি, ‘বি’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদ, ‘সি’ ইউনিটের অধীনে কলা ও মানবিক অনুষদভুক্ত বিভাগসমূহের সাথে নাটক ও নাট্যতত্ত বিভাগ, চারুকলা বিভাগ এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা হবে। 

এ ছাড়া ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ এবং ‘ই’ ইউনিটের অধীনে রয়েছে বিজনেস স্টাডিজ অনুষদ ও ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন।

মোবাইল ব্যাংকিং বিকাশ অথবা রকেটের মাধ্যমে রেজিস্ট্রেশন ফি প্রদান করতে হবে। ভর্তি পরীক্ষা গ্রহণের সম্ভাব্য তারিখ ৩১ জুলাই থেকে ১১ আগস্ট ২০২২।

ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত ওয়েবসাইট https://juniv-admission.org এ পাওয়া যাবে।

মো.আলকামা/আরআই

Link copied