হেল্পডেস্কে রেখে মোবাইল-টাকা খোয়ালেন ৭ ভর্তিচ্ছু

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, চবি

১৬ আগস্ট ২০২২, ০৮:০৬ পিএম


হেল্পডেস্কে রেখে মোবাইল-টাকা খোয়ালেন ৭ ভর্তিচ্ছু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) হেল্প ডেস্কে মোবাইল, ব্যাগসহ মূল্যবান জিনিসপত্র জমা রাখেন ৭ ভর্তিচ্ছু শিক্ষার্থী। নিলেন টোকেনও। কিন্তু পরীক্ষা শেষে ভর্তিচ্ছুদের মাথায় হাত। মূল্যবান জিনিস নিয়েই গায়েব পুরো হেল্পডেস্ক!

মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১২টার দিকে সমাজবিজ্ঞান অনুষদের পাশে ও আব্দুর রব হলে এ ঘটনা ঘটে। এভাবে মোবাইল হাতিয়ে নেওয়ায় বিপাকে পড়েছেন দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ভুক্তভোগীদের দাবি, কয়েকজন যুবক তাদেরকে টোকেনের বিনিময়ে ব্যাগ ও মোবাইল রেখে সেবা প্রদানের কথা বলে। ভর্তিচ্ছুরা হেল্পডেস্ক ও টোকেন দেখে বিশ্বাস করেন। পরীক্ষা শেষে তাদেরকে ফেরত দেওয়া হবে এই শর্তে তারা ফোন জমা রাখেন। কিন্তু পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ করে যখন বের হন ততক্ষণে জমা রাখা বুথের লোকজন লাপাত্তা হয়ে যান।

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আমরা শুনেছি ভর্তিচ্ছু সাত শিক্ষার্থী প্রতারণার শিকার হয়েছে। আমরা পুলিশ প্রশাসনকে জানিয়েছি। সিসি ক্যামেরা দেখে দোষীদের শনাক্ত করার চেষ্টা করছি।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি পরীক্ষা আজ শুরু হয়েছে। বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হয় এবারের ভর্তি পরীক্ষা। সকাল-বিকেল দুই শিফটে বিশ্ববিদ্যালয়ের ১৭টি কেন্দ্র ও হাটহাজারী কলেজে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। দুই শিফটে মোট উপস্থিতি ৬১ শতাংশ।

রুমান/এমএএস 

Link copied