আর্জেন্টিনার জয়

টিএসসি যেন উল্লাসের নগরী

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

ঢাবি

২৭ নভেম্বর ২০২২, ০৩:৫৯ এএম


টিএসসি যেন উল্লাসের নগরী

মেসি জাদুতে মেক্সিকোর বিপক্ষে ২-০ ব্যবধানের মহাগুরুত্বপূর্ণ জয় পেয়েছে আর্জেন্টিনা। আর তাতে প্রাণ ফিরে পেয়েছে সমর্থকরাও। সেজন্যই খেলা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে উল্লাসের নগরীতে পরিণত হয়ে যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি)।

খেলার শেষ বাঁশি বাজতেই প্রিয় দলের সমর্থনে মুহুর্মুহু উন্মাতাল স্লোগানে ফেটেছে টিএসসি। নাচে-গানে উল্লাসে ফেটে পড়েন আর্জেন্টিনা সমর্থকরা। ঢাবির মুহসিন হল মাঠ প্রাঙ্গণ, ডাস চত্বর ও ঢাবির হলে হলেও এমন চিত্র দেখা গেছে।

শনিবার (২৬ নভেম্বর) রাত ১১টার পর থেকেই জার্সি গায়ে টিএসসি এলাকায় জড়ো হতে দেখা যায় আর্জেন্টিনা সমর্থক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের। এসময় ব্রাজিল সমর্থক কয়েকজন শিক্ষার্থীকেও খেলা দেখতে দেখা যায়। ক্যাম্পাসের বাইরের দর্শকদের উপস্থিতিও ছিল চোখে পড়ার মতো।

dhakapost

আর্জেন্টিনা সমর্থকরা বলছেন, প্রথম ম্যাচ সৌদি আরবের কাছে হেরে আর্জেন্টিনা কিছুটা ব্যাকফুটে থাকলেও বিশ্বাস ছিল মেসিরা হতাশ করবে না। আর সেটাই করে দেখিয়েছে টিম আর্জেন্টিনা।

আর্জেন্টিনা সমর্থক আকন্দ ইসলাম বলেন, আমরা আর্জেন্টিনা সমর্থকরা একবারের জন্যও আশা হারাইনি। আমাদের বিশ্বাস ছিল মেসির নেতৃত্বে আর্জেন্টিনা ভালো কিছুই করবে। আশা করি, পোল্যান্ডের বিপক্ষেও আর্জেন্টিনা জয়ের ধারা অব্যাহত রাখবে। মেসির শেষ বিশ্বকাপ হওয়ায় খুব করে চাই আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হোক।

জয় হলেও কিছুটা হতাশা প্রকাশ করেন আরেক আর্জেন্টিনা সমর্থক মারিয়া। তিনি বলেন, প্রথমার্ধের এই পারফর্ম্যান্স দিয়ে বিশ্বকাপ জেতা তো নয়ই, শেষ ষোলোতে যাওয়াও সম্ভব নয়। তবে শেষে মেসিসহ সবাই জ্বলে উঠেছে। ভুলগুলো শুধরে আর্জেন্টিনা আরও ভালো খেলবে এবং চ্যাম্পিয়ন হবে এমনটি প্রত্যাশা আমাদের।

এইচআর/এসএসএইচ/

Link copied