গ্রিন ইউনিভার্সিটিতে সবুজের জন্য কনসার্ট

Dhaka Post Desk

ঢাকা পোস্ট ডেস্ক

০৬ ডিসেম্বর ২০২২, ০৪:০১ পিএম


গ্রিন ইউনিভার্সিটিতে সবুজের জন্য কনসার্ট

করোনা মহামারি পরবর্তী বাংলাদেশকে আরও বাসযোগ্য করার লক্ষ্য নিয়ে ‘গ্রিন ফেস্ট ২০২২’ কনসার্ট আয়োজন করেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গাছ রোপণের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির। পরে ক্যাম্পাসজুড়ে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, মুভি স্ক্রিনিং ও আলোচনা সভার আয়োজন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, বাংলাদেশ ওশানোগ্রাফিক রিসার্চ ইনস্টিটিউটের মহাপরিচালক সাঈদ মাহমুদ বেলাল হায়দর, রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল মো. মাহবুব সরওয়ার, পিএইচডি (এলপিআর) এবং বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ উপস্থিত ছিলেন।

dhakapost

অনুষ্ঠানে বক্তারা বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছ লাগানোর বিকল্প নেই। একটি গাছ কাটার পরিবর্তে আরেকটি গাছ লাগানোর চর্চাও আমাদের মধ্যে নেই। এটা না বাড়ালে ভবিষ্যতে গোটা জাতিকে ক্ষতিপূরণ দিতে হবে। অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের ভবিষ্যৎ সুনাগরিক হিসেবে গড়ে উঠতে এবং জ্ঞানভিত্তিক সমাজ গড়ে দেশের উন্নয়ন ও সমাজসেবামূলক কর্মকাণ্ডে সম্পৃক্ত হতে উৎসাহ দেন।

পরে ফকির সাহেব, অ্যাশেজ ও আভাস ব্যান্ডের পরিচালনায় সংগীত পরিবেশন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সিএসই, ইইই, টেক্সটাইল ও ইকো ওয়ারিয়র ক্লাবের উদ্যোগে আয়োজিত দিনব্যাপী এই অনুষ্ঠানে ছিল নানা আয়োজন।

শিক্ষার্থীদের গান, নাচ, র‍্যাম্প শো, কনসার্ট এবং নতুন উদ্যোক্তাদের বিভিন্ন ধরনের ফুচকা, পিঠা ও জুসবার স্টল দিয়ে সাজানো হয় অনুষ্ঠান। প্রাণচাঞ্চল্যকর এ অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

কেএ

Link copied