ঢাকা কলেজ ছাত্রদলের ১০ নেতাকর্মী গ্রেপ্তার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক

০৮ ডিসেম্বর ২০২২, ১২:৪১ এএম


ঢাকা কলেজ ছাত্রদলের ১০ নেতাকর্মী গ্রেপ্তার

জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা কলেজ শাখার সভাপতি শাহিনুর রহমান শাহিন এবং সাধারণ সম্পাদক মৃধা জুয়েলসহ ১০ নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের ভেতর ও বাইরে থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা কলেজ ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক তানভীর আহমদ মাদবর।

তিনি বলেন, আগামী ১০ ডিসেম্বরের সমাবেশ সফল করতে ঢাকা কলেজ ছাত্রদলের সভাপতি এবং সম্পাদকসহ অন্যরা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ভেতরে প্রস্তুতি সভায় অংশগ্রহণ করেছিলেন। সন্ধ্যা ৬টার দিকে পুলিশ কার্যালয়ের ভেতরে এসে শুরুতে সভাপতি-সম্পাদককে এবং পরবর্তীতে আরও ৮ জনকে গ্রেপ্তার করে।

তিনি আরও বলেন, আমরা এই ঘটনার তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাই। স্বাধীন গণতান্ত্রিক রাষ্ট্রে সাধারণ নাগরিকের অধিকার সভা-সমাবেশ করতে ও সরকারের বাধার মুখে পড়তে হচ্ছে। একনায়কতন্ত্র এবং বাকশালী প্রথা চালু করতেই সরকার এ ধরনের আচরণ করছে। সভা-সমাবেশ করা আমাদের সাংবিধানিক অধিকার। গ্রেপ্তার হামলা-মামলা যাই করুক যেকোনো মূল্যে আগামী ১০ ডিসেম্বরের সমাবেশ সফল করতে আমরা বদ্ধপরিকর।

এর আগে বিকেল ৩টার দিকে রাজধানীর পল্টন এলাকায় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর সন্ধ্যা ৭টা ১৫ মিনিটের দিকে কার্যালয়ের ভেতর থেকে অর্ধশতাধিক নেতাকর্মীকে বের করে এনে প্রিজন ভ্যানে তুলতে দেখা যায়। এর মধ্যে জ্যেষ্ঠ নেতা আবদুস সালাম, আমান উল্লাহ আমান, শহীদুজ্জামান চৌধুরী এ্যানি, রুহুল কবির রিজভী ও শিমুল বিশ্বাসও রয়েছেন।

আরএইচটি/এসকেডি

টাইমলাইন

Link copied