জাবি শিক্ষক সমিতির নেতৃত্বে ফরিদ ও শামীম

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, জাবি

২৫ জানুয়ারি ২০২৩, ০৬:৪৯ পিএম


জাবি শিক্ষক সমিতির নেতৃত্বে ফরিদ ও শামীম

অধ্যাপক ড. ফরিদ আহমদ ও অধ্যাপক ড. এম শামীম কায়সার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ ১১টি পদে জয়লাভ করেছে আওয়ামী লীগপন্থী শিক্ষক সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ। এছাড়া অন্য চারটি পদে জয়লাভ করেছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

সভাপতি নির্বাচিত হয়েছেন গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদের ভারপ্রাপ্ত ডিন ও পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ফরিদ আহমদ এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক ড. এম শামীম কায়সার।

বুধবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে নির্বাচন কমিশনার অনিরুদ্ধ কাহালি এই ফলাফল ঘোষণা করেন।

এছাড়া জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে সম্পাদক পদে তিনটি পদে জয়লাভ করেছেন। এর মধ্যে সহসভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মনোয়ার হোসেন, কোষাধ্যক্ষ পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক মুহাম্মদ শফিকুল ইসলাম, যুগ্ম সম্পাদক পদে প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন।

সদস্য পদে আওয়ামী লীগপন্থী শিক্ষক প্যানেল থেকে ৯টি পদে জয়লাভ করেছেন। তারা হলেন- অধ্যাপক আহমেদ রেজা, অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা, অধ্যাপক মোহাম্মদ শফিক উর রহমান, অধ্যাপক মিজানুর রহমান, অধ্যাপক সুবর্ণা কর্মকার, অধ্যাপক সাব্বির আলম, সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম ও মাহফুজা খাতুন।

এছাড়া সদস্য পদে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম থেকে সহকারী অধ্যাপক মোহাম্মদ রেজাউল রাকিব জয়লাভ করেছেন।

এর আগে সকাল ৯টায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে শিক্ষক সমিতির নির্বাচন শুরু হয়ে দুপুর দেড়টায় শেষ হয়। এ নির্বাচনে মোট ৬০১ জন ভোটারের মধ্যে ভোট প্রদান করেন ৫৭৫ জন ভোটার।

মো. আলকামা/এমজেইউ

Link copied