অনলাইনে চলবে খুবির শিক্ষা কার্যক্রম

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

০৮ এপ্রিল ২০২১, ০৮:৪৯

অনলাইনে চলবে খুবির শিক্ষা কার্যক্রম

করোনা পরিস্থিতির সার্বিক দিক বিবেচনা করে খুলনা বিশ্ববিদ্যালয়ের অফিস স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে খোলা রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে আগামী ২২ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম অনলাইনে চলবে।

বুধবার (৭ এপ্রিল) খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সকল ডিন ও ছাত্রবিষয়ক পরিচালকের উপস্থিতিতে ভার্চুয়াল সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

খুলনা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী ২২ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষা কার্যক্রম অনলাইনে হবে। তবে গবেষণারত শিক্ষার্থীদের চলমান গবেষণা কার্যক্রম তাদের স্ব স্ব সুপারভাইজারের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে এবং শিক্ষার্থীদের তালিকা ছাত্রবিষয়ক পরিচালকের কাছে পাঠাতে হবে।

একাডেমিক প্রধানগণ (ডিন, ডিসিপ্লিন প্রধান/পরিচালক, ইনস্টিটিউট) তাদের অফিসিয়াল কার্যক্রম অনলাইনে পরিচালনা করতে পারবেন। তবে প্রয়োজন অনুযায়ী তারা সশরীরেও অফিস করতে পারবেন এবং স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের অফিসে উপস্থিত হওয়ার জন্য বলতে পারবেন।

সীমিত আকারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক অফিসসমূহ (রেজিস্ট্রার কার্যালয়ের সকল বিভাগ/শাখা) সপ্তাহে দুই দিন (রোববার ও বুধবার) সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। এ ছাড়া জরুরি প্রয়োজনে স্ব স্ব বিভাগ/শাখা প্রধানগণ তাদের অফিস খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবাসমূহ (পানি, বিদ্যুৎ, মেডিকেল সেন্টার, এস্টেট ও নিরাপত্তা শাখা) যথারীতি তাদের কার্যক্রম চালু রাখবে। উল্লেখিত সময়সূচি অনুযায়ী পরিবহনের ব্যবস্থা চালু থাকবে। বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলকে কর্মস্থলে (স্টেশনে) অবস্থান করার জন্য অনুরোধ করা হয়েছে। পবিত্র রমজান মাসেও উল্লিখিত অফিস সময়সূচি বহাল থাকবে।

মোহাম্মদ মিলন/এসপি 

Link copied