জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে টিকাকেন্দ্র স্থাপনের দাবি

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

২৩ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩১ এএম


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে টিকাকেন্দ্র স্থাপনের দাবি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যবস্থাপনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সুবিধার্থে টিকাদান কেন্দ্র স্থাপনের দাবি জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ৭ অক্টোবর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সশরীরে পরীক্ষার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কিন্তু এখন পর্যন্ত সব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীকে টিকার আওতায় (অন্তত প্রথম ডোজ) আনা সম্ভব হয়নি। 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটি টিকাদান কেন্দ্র স্থাপন করা হলে অল্প সময়ে অধিক সংখ্যক শিক্ষার্থীকে টিকার আওতায় আনা সম্ভব হবে। সে পরিপ্রেক্ষিতে নির্ধারিত সময়ে শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়ার স্বার্থে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে করোনা টিকাদান কেন্দ্র স্থাপন করা প্রয়োজন।

গত ১১ সেপ্টেম্বর প্রকাশিত একটি সংবাদে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে শিক্ষার্থীদের সুবিধার্থে উন্নত চিকিৎসাসেবা নিশ্চিতসহ টিকাদান কেন্দ্র স্থাপনের দাবি জানান বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংগঠনের নেতারা। সংবাদে মেডিকেল সেন্টারের উন্নয়ন ও টিকাদান কেন্দ্রের দাবির বিষয়টি নজরে আসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের। শিক্ষার্থীদের টিকা দেওয়ার লক্ষ্যে শিক্ষামন্ত্রীর সাথে ১৪ সেপ্টেম্বর উপাচার্যদের এক সভা অনুষ্ঠিত হয়। সভায় টিকাদান কেন্দ্র স্থাপনের বিষয়ে আলোচনা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের সুবিধা বিবেচনা করে মন্ত্রণালয় বরাবর আবেদন করা হয়েছে। আমরা চেষ্টা করে যাচ্ছি, মন্ত্রণালয় থেকে অনুমোদন হয়ে এলে আমরা সব প্রক্রিয়া সম্পর্কে জানাব।

এমটি/আরএইচ

Link copied