২ মাস ধরে বন্ধ ইবির ক্যাফেটেরিয়া

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি

০৭ ডিসেম্বর ২০২১, ১১:৪২ এএম


২ মাস ধরে বন্ধ ইবির ক্যাফেটেরিয়া

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) খোলার দুই মাস পার হলেও কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া চালু হয়নি। বেসিন, চেয়ার, বেঞ্চগুলো পড়ে রয়েছে অপরিচ্ছন্ন ও এলোমেলোভাবে। ফলে বাইরের দোকান ও হোটেল থেকে নিম্নমানের খাবার কিনতে গুণতে হচ্ছে বাড়তি টাকা। এতে দুর্ভোগে পড়েছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, সাধারণত ক্যাম্পাসে অবস্থিত হোটেলের থেকে কম মূল্যে ও ভালো মানের খাবারের জন্য শিক্ষার্থীরা ক্যাফেটেরিয়ায় আসেন। কিন্তু এটি বন্ধ থাকায় বাধ্য হয়েই তাদের বাইরের দোকান থেকে বেশি দামে খাবার কিনতে হচ্ছে। এছাড়া ক্যাম্পাসের সংস্কৃতি চর্চার প্রাণকেন্দ্র টিএসসিসিতে অবস্থিত ক্যাফেটেরিয়া শিক্ষার্থীদের খোশগল্প, গান এবং আড্ডায় প্রাণবন্ত থাকে।

ক্লাস-পরীক্ষা শেষে ক্লান্তি দূর করতে ক্যাফেটেরিয়াতে চায়ের চুমুকে খোশগল্পে মেতে উঠে শিক্ষার্থীরা। জমে আড্ডা ও গানের আসর। শিক্ষার্থীদের উপস্থিতিতে মুখর থাকা ক্যাফেটেরিয়ার দ্বার এখন বন্ধ। 

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মামুন বলেন, ‘বাইরের দোকান থেকে ক্যাফেটারিয়ার খাবারের কম দাম ও ভালো পরিবেশ থাকায় এখানে খাবার খেতাম। ক্যাফেটারিয়া বন্ধে ভোগান্তিতে রয়েছি।’

টিএসসিসির উপ-রেজিস্টার সুদেব কুমার বিশ্বাস (দেবু) বলেন, ‘টিএসসিসির ঊর্ধ্বমুখী সম্প্রসারণ কাজ চলছে। তাই আমরা ক্যাফেটেরিয়া খুলতে পারছি না। জানুয়ারিতে ক্যাফেটেরিয়া চালু করা হবে।’

এসপি

Link copied