বাকৃবিতে স্নাতক পযার্য়ে ভর্তি কার্যক্রম শুরু

Dhaka Post Desk

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, বাকৃবি

২৫ জানুয়ারি ২০২২, ১০:২৬ পিএম


বাকৃবিতে স্নাতক পযার্য়ে ভর্তি কার্যক্রম শুরু

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (২৫ জানুয়ারি) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রথম দিনের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। ভর্তি প্রক্রিয়াটি ২৬ ও ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে।

প্রথম দিনে মেধা তালিকায় কৃষি অনুষদে সুযোগ পাওয়া শিক্ষার্থীদের ৩২০টি আসন সংখ্যার মধ্যে ৩০৭ জন ভর্তি হন। যার মধ্যে ছেলে শিক্ষার্থী ১৬৮ এবং মেয়ে শিক্ষার্থী সংখ্যা ১৩৯ জন। ভর্তির এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. ছাইফুল ইসলাম।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, কৃষি অনুষদে সুযোগ পাওয়া শিক্ষার্থীরা ২৫ জানুয়ারি, ভেটেরিনারি ও পশু পালন অনুষদে সুযোগ পাওয়া শিক্ষার্থীরা ২৬ জানুয়ারি ভর্তির সুযোগ পাবেন। এ ছাড়া কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ, মাৎস্যবিজ্ঞান অনুষদ, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ এবং আইআইএফএস, বায়োইনফরমেটিক্স ইঞ্জিনিয়ারিং এ চান্স প্রাপ্ত শিক্ষার্থীরা ২৭ জানুয়ারি ভর্তির সুযোগ পাবেন। 

এ বছর ভর্তি ফি নিধার্রণ করা হয়েছে ৬ হাজার ২শ’ ৪৬ টাকা। এ ছাড়া বাকৃবিতে এ বছর বিভিন্ন অনুষদে মোট ১১ হাজার ১শ’ ১৬ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। 

প্রসঙ্গত, কৃষিবিজ্ঞান বিষয়ে ডিগ্রি প্রদানকারী ৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষা গুচ্ছ পদ্ধতিতে ২৭ নভেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত হয়।

আরআই

Link copied