মাটিচাপা দেওয়া বিপুল পরিমাণ গুলি উদ্ধার

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, বরিশাল 

২৫ ফেব্রুয়ারি ২০২২, ০৫:০৯ পিএম


মাটিচাপা দেওয়া বিপুল পরিমাণ গুলি উদ্ধার

বরিশালের আগৈলঝাড়ায় মাটির নিচ থেকে বিপুল পরিমাণ গুলি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। উদ্ধারকৃত ১ হাজার ৫৫৪টি গুলি জব্দ করে আগৈলঝাড়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দুপু‌রে গৈলা ইউ‌নিয়‌নের কালুপাড়া গ্রা‌মে সরকা‌রের আশ্রয়ন প্রক‌ল্পের জ‌মি থে‌কে এই গু‌লি উদ্ধার করা হয়। 

আগৈলঝাড়া থানা পু‌লি‌শের পরিদর্শক (তদন্ত) মো. মাজহারুল ইসলাম বলেন, উপজেলার গৈলা ইউনিয়নের কালুপাড়া গ্রামের কিসমত সরদারের কাছ থেকে সরকারের আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের জন্য জমি ক্রয় করে উপজেলা প্রশাসন। ওই জমিতে ঘর নির্মাণের জন্য মাটি খুড়তে গেলে তিন ফুট মাটির নিচ থেকে শ্রমিকরা বিপুল পরিমাণ পরিত্যক্ত গুলি উদ্ধার করেন। মাটির নিচ থেকে পাওয়া ১ হাজার ৫৫৪টি গুলি জব্দ করা হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। জব্দকরা গুলি বরিশাল আদালতে প্রেরণ করা হবে। আদালতের নির্দেশ মোতাবেক পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

গৈলা ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু জানান, স্বাধীনতা যুদ্ধের সময় ওই বাড়িতে ক্যাম্প ছিল। তাদের ব্যবহৃত গুলি ছিলো বলে ধারণা করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবুল হাশেম জানান, আশ্রয়ন প্রকল্পের ঘর নির্মাণের সময় শ্রমিকরা মাটি খুড়ে গুলি পাওয়ার ঘটনা তাকে জানালে তিনি আগৈলঝাড়া থানা পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে প্রায় ১ হাজার ৫৫৪টি গুলি জব্দ করেন। পরে উদ্ধারকৃত গুলি থানায় হস্তান্তর করা হয়।

সৈয়দ মেহেদী হাসান/আরআই

Link copied