জুতা কিনতে গিয়ে রাবি শিক্ষকের ২৩ লাখ টাকা ছিনতাই

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

১২ মে ২০২২, ০৯:৫০ এএম


জুতা কিনতে গিয়ে রাবি শিক্ষকের ২৩ লাখ টাকা ছিনতাই

জুতার দোকানে গিয়ে ২৩ লাখ টাকা খোয়ালেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মজিবর রহমান। মঙ্গলবার (১০ মে) বিকেলে নগরীর বাটারমোড় এলাকার একটি জুতার দোকান থেকে তার ব্যাগ ভর্তি টাকা ছিনিয়ে নিয়ে যায় এক যুবক।

অধ্যাপক মজিবর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক। রাজশাহী জিপিও থেকে স্থায়ী আমানতের ২৩ লাখ টাকা তুলে জুতা কিনতে গিয়েছিলেন তিনি।

এ ঘটনায় ওই দিনই নগরীর বোয়ালিয়া মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন ওই শিক্ষক। পরে সিসিটিভি ক্যামেরার তথ্য বিশ্লেষণ করে একজনকে আটক করেছে পুলিশ।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নগরীর লক্ষ্মীপুর এলাকার জিপিও থেকে টাকা তোলেন ওই শিক্ষক। ওই সময় সঙ্গে তার স্ত্রীও ছিলেন। ব্যাগ ভর্তি টাকা নিয়ে অটোরিকশায় তারা নগরীর বাটার মোড় এলাকায় আসেন। এরপর সেখানকার একটি জুতার দোকানে প্রবেশ করেন তারা। পাশে টাকার ব্যাগ রেখে এই দম্পতি জুতা পছন্দ করছিলেন। ওই সময় এক ছিনতাইকারী ব্যাগটি নিয়ে দৌড় দেন। ধাওয়া করেও তাকে ধরতে পারেননি দোকানের কর্মচারীরা।

ওসি জানান, সিসি ক্যামেরায় দেখা গেছে, টাকা তোলার সময় থেকেই ওই শিক্ষককে অনুসরণ করছিলেন ছিনতাইকারী। একই অটোরিকশায় তাদের সঙ্গে বাটার মোড়ে এসেছিলেন মুখে মাস্ক ও মাথায় ক্যাপ পরা ওই ব্যক্তি। এরই মধ্যে একজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হবে।

অধ্যাপক মজিবর রহমান জানান, তাদের মনোযোগ ছিল জুতার দিকেই। ছিনতাইকারী টাকার ব্যাগ নিয়ে দৌড় দেওয়ার সময় দরজায় প্রচণ্ড শব্দ হয়। তখন পাশের দোকান থেকে একজন চিৎকার দিয়ে বলেন, চুরি করে পালাল। ওই দোকানি তাকে ধাওয়া দিয়েও ধরতে পারেনি। তিনি পরে খেয়াল করেন, পাশে তার টাকার ব্যাগটি নেই।

ফেরদৌস সিদ্দিকী/এসপি

Link copied