এই শহরের মানুষকে নিঃস্বার্থভাবে ভালোবাসি: আইভী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

১৬ মে ২০২২, ০৩:৫৫ পিএম


এই শহরের মানুষকে নিঃস্বার্থভাবে ভালোবাসি: আইভী

মা তো মা-ই, মায়ের কোনো বিকল্প হয় না। আপনারা আমার পাশে থাকবেন। আমি যেন এই শহরের মানুষের জন্য কাজ করতে পারি। আমি নিঃস্বার্থভাবে এই শহরের মানুষকে ভালোবেসে সেবা করে যেতে চাই। প্রতি বৃহস্পতিবার আমার বাসায় ফাতেহা পাঠ হয়। মহল্লার ছোট বাচ্চারা আসে সেই অনুষ্ঠানে। তারা না আসলে ভালো লাগে না। আমি তাদের সাথে মিশতে চেষ্টা করি। আমি যেন সবসময় আপনাদের পাশে থাকতে পারি সেই দোয়া করবেন।

সোমবার (১৬ মে) নগর ভবনে রত্নগর্ভা মায়েদের দেওয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে মেয়র আইভী এসব কথা বলেন।

মেয়র আইভী বলেন, আমরা মায়েদের অনেক সময় রিকগনিশন (স্বীকৃতি) দিই না। মায়েরা সন্তানকে নয় মাস পেটে ধারণ করে, লালন-পালন করে অতি যত্নের সাথে বড় করে। মা ছাড়া এটা আর কেউ করতে পারবে না। আল্লাহ শুধু একজন মাকেই এমন শক্তি দিয়েছেন। তারপরও কিছু মা আছেন যারা এক্সট্রা-অরডিনারি। যারা সন্তানদের প্রতিষ্ঠিত করতে নিজের স্বার্থের কথা ভুলে যান। তার নিজেরও যে একটি জীবন আছে সে সব ভুলে গিয়ে সে তার সন্তানকে লালন-পালন করে বড় করেন। আর এসব কারণেই মায়েরা অতুলনীয় হয়।

আইভী আরও বলেন, আমি আমার মাকে হারিয়েছি আজ নয় মাস হলো। আমি যখন ইন্টারমিডিয়েট পাস করে রাশিয়া যাওয়ার অপেক্ষায়  তখন সবে মাত্র আমার বাবা মারা গেছেন। ওই সময় আমার মা বলেছিলেন, আমার মেয়ে রাশিয়া যাবেই এবং ডাক্তার হবেই। আমি কোনো দিন ঢাকা শহরেও যাইনি, একা রাতে থাকিনি। সে মা আমাকে রাশিয়া যেতে অনুপ্রেরণা দিয়েছিলেন।

তিনি বলেন, মায়েদের সম্মান করতে, তাদের কথা শুনতে আমি সর্বদা চেষ্টা করি। অনেক সন্তান বড় হয়ে গেলে মায়ের কথা শুনতে চায় না। তবে আমি সবসময় মুরুব্বিদের পাশে থেকে তাদের কথাগুলো শোনার চেষ্টা করি।

আরআই

Link copied