সিলেটে জামায়াত-পুলিশ সংঘর্ষ, ওসিসহ আহত ৫

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

১৭ মে ২০২২, ০৪:৩৬ পিএম


সিলেটে জামায়াত-পুলিশ সংঘর্ষ, ওসিসহ আহত ৫

সিলেটের জেলরোডে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে দুই পুলিশ সদস্যসহ আরও তিনজন আহত হয়েছেন। মঙ্গলবার (১৭ মে) দুপুর ২টার দিকে এ সংঘর্ষ হয়। এ সময় পুলিশ জামায়াত-শিবিরের দুই নেতাকর্মীকে আটক করে। তাৎক্ষণিকভাবে তাদের নাম পরিচয় পাওয়া যায়নি।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দুপুর ২টায় বিপুল সংখ্যক নেতাকর্মী বন্দর বাজার ওরিয়েন্টাল মার্কেটের সামনে থেকে গণকমিশন কর্তৃক ধর্মব্যবসায়ী হিসেবে ১১৬ জন আলেমের তালিকা প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ মিছিল নিয়ে নগরের জেলরোড পয়েন্টে এক সমাবেশে মিলিত হয়।

এ সময় তারা রাস্তা অবরোধ করে সরকার বিরোধী স্লোগান দিতে থাকে। এ ঘটনায় কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদের নেতৃত্বে একদল পুলিশ তাদের ধাওয়া করলে সংঘর্ষ শুরু হয়। 

সংঘর্ষকালে জামায়াত-শিবিরের নেতা কর্মীরা বিপুল পরিমাণ ইট-পাটকেল পুলিশের ওপর নিক্ষেপ করে ও লাটিসোটা নিয়ে আক্রমণ করে। এ সময় তারা পুলিশের একটি মোটরসাইকেল ও কয়েকটি দোকান ভাঙচুর করে। এতে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলী মাহমুদসহ আরও এক পুলিশ কর্মকর্তা আহত হন।

এই ঘটনায় পুলিশ দুইজনকে আটক করেছে। আহত পুলিশ কর্মকর্তাদের সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে নেওয়া হয়েছে।

ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী মাহমুদ ঢাকা পোস্টকে বলেন, এই ঘটনায় জড়িতদের খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে এবং আটকদের বিরুদ্ধে নিয়মিত আইনে মামলা রুজু করা হবে।

মাসুদ আহমদ রনি/আরআই

Link copied