পুলিশ ফাঁড়ির জন্য জায়গা ও ভবন দিলেন দুই ভাই

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ফরিদপুর

১৭ মে ২০২২, ০৫:৪৮ পিএম


পুলিশ ফাঁড়ির জন্য জায়গা ও ভবন দিলেন দুই ভাই

ফরিদপুরে পুলিশ ফাঁড়ির জন্য ভবনসহ জায়গা দিলেন দুই ব্যক্তি। গতকাল সোমবার (১৬ মে) রাতে এক অনাড়ম্ভর অনুষ্ঠানের মধ্যে দিয়ে ওই ২৩ দশমিক ৩২ শতাংশ জমি এবং তার ভেতরে ১ হাজার ৬৪৫ বর্গ ফুট-বিশিষ্ট একটি পুরোনো একতলা ভবনের দলিল (দানপত্র) পুলিশের হাতে হস্তান্তর করা হয়।

জমি ও ভবন দান করা ওই দুই ব্যবসায়ী হলেন উজ্জল সরককার (৪৩) ও তার ভাই উৎপল সরকার (৪২)।

সোমবার (১৬ মে) রাতে ফরিদপুর পুলিশ সুপারের সম্মেলনকক্ষে দলিল হস্তান্তর উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তখন দুই ব্যবসায়ীর মা ফরিদপুর সদরের ঈশান গোপালপুর ইউনিয়নের গোপালপুর গ্রামের বাসিন্দা মৃত খগেন্দ্রনাথ সরকারের স্ত্রী লিপিকা সরকার পুলিশ সুপার মো. আলিমুজ্জামানের হাতে দলিলটি তুলে দেন।

শহরের ১১৯ নম্বর হাবেলী গোপালপুর এলাকার ওই বাড়িটি পুলিশের দুই নম্বর ফাঁড়ি হিসেবে আগেই থেকেই ব্যবহৃত হয়ে আসছে। এ দলিল সম্পাদনের আগে পুলিশের পক্ষ থেকে ৫১ বছরের বকেয়া খাজনা ভূমি অফিসে প্রদান করা হয়।

দলিল সূত্রে জানা গেছে, ২৩ দশমিক ৩২ শতাংশ পরিমাণ ওই জমির দাম ২ কোটি ১১ লাখ ৪২ হাজার টাকা। জমির ওপর এক হাজার ৬৪৫ বর্গ ফুট বিশিষ্ট একতলা ওই ভবনের মূল্য ধরা হয়েছে ১৯ লাখ ৭৪ হাজার টাকা। সব মিলিয়ে দলিলমূল্য ধরা হয়েছে ২ কোটি ৩১ লাখ ১৬ হাজার টাকা।

এ সময় ফরিদপুরের পুলিশ সুপার ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) জামাল পাশা, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. হেলালউদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার, ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এ জলিল, দুই নম্বর পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা পরিদর্শক সুনীল কুমার কর্মকার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, ফরিদপুর পৌরসভার মেয়র অমিতাভ বোস, আইনজীবী মানিক মজুমদার প্রমুখ।

জহির হোসেন/এনএ

Link copied