ব্রাহ্মণবাড়িয়ায় শিয়ালের মাংস বিক্রি, একটি জীবিত উদ্ধার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া

১৭ মে ২০২২, ০৮:৪১ পিএম


ব্রাহ্মণবাড়িয়ায় শিয়ালের মাংস বিক্রি, একটি জীবিত উদ্ধার

ফাইল ছবি 

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রকাশ্যে শিয়াল জবাই করে মাংস বিক্রির খবর পাওয়া গেছে। মঙ্গলবার (১৭ মে) দুপুরে উপজেলার তন্তর বাজার এলাকায় এ ঘটনা ঘটে। তবে এ ঘটনায় জড়িত কাউকে আটক করতে পারেনি পুলিশ।

পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, দুপুরে আখাউড়া উপজেলার ছতুরা শরীফ গ্রামের একটি বেগুনক্ষেত থেকে দুটি শিয়াল ধরেন কসবা উপজেলার বাদৈর গ্রামের অটোরিকশা চালক আসলাম ও ফোরকান। পরে তারা ওই গ্রামের কিছু লোকজন নিয়ে পার্শ্ববর্তী তন্তর বাজার এলাকায় গিয়ে একটি শিয়াল জবাই করে মাংস নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করেন। শিয়ালের মাংস খেলে অনেক রোগ সেরে যায়- এই কথা বলে কিছু মাংস বিক্রিও করেন তারা।

আখাউড়া থানার ধরখার ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) হুমায়ূন কবির জানান, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে বাধা অবস্থায় জীবিত শিয়াল উদ্ধার করে পুলিশ। তবে শিয়াল জবাই ও মাংস বিক্রয়কারীরা পুলিশ আসার খবর পেয়ে আগেই পালিয়ে যাওয়ায় তাদের আটক করা যায়নি।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার জানান, বন্যপ্রাণীর মাংস বিক্রি করা দণ্ডনীয় অপরাধ। শিয়াল জবাই ও মাংস বিক্রির ঘটনা তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আজিজুল সঞ্চয়/আরএআর

Link copied