ইউএস-বাংলা দেশের বাইরে দেশের পতাকা নিয়ে ঘুরছে : খালিদ মাহমুদ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, দিনাজপুর

২১ মে ২০২২, ০৯:৫৯ পিএম


নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, কিছু রাজনৈতিক দল অপপ্রচার চালাচ্ছে বাংলাদেশের অবস্থা নাকি শ্রীলঙ্কার মতো হবে। তারা কখনো বাংলাদেশের মঙ্গল চায় না, তারা চায় বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হোক। 

শনিবার (২১ মার্চ) সকালে দিনাজপুরের বিরল উপজেলার রামপুর উচ্চ বিদ্যালয় মাঠে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিশ্বের কঠিন অবস্থায় শ্রীলঙ্কার ব্যবস্থাপনায় ভুল ছিল। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঠিক ব্যবস্থাপনায় দেশ পরিচালনা করছেন। তাই শ্রীলঙ্কার মতো অবস্থা বাংলাদেশের হওয়ার কোনো আশঙ্কা নেই। এই কঠিন অবস্থাতেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে এবং আগামী মাসেই পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে।

নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, আজকে আমদের প্রত্যেকটি সেক্টরে, সমগ্র বাংলাদেশে, টেকনাফ থেকে তেঁতুলিয়া, রূপসা থেকে পাথুরিয়া, আপনি যেদিকে যাবেন সেদিকে দেখবেন যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন হয়েছে। ঢাকায় এখন এশিয়া মহাদেশের সবচেয়ে অত্যাধুনিক বিমানবন্দর নির্মাণ করা হচ্ছে বাংলাদেশ বিমান এক সময় প্রায় বন্ধ হয়ে গিয়েছিল। মাত্র ৫-৭টি বিমান নিয়ে চলছিল। এখন ২১টি অত্যাধুনিক  বিমান যোগ হয়েছে। 

তিনি বলেন, বেসরকারি খাতেও অত্যাধুনিক বিমান যুক্ত হয়েছে।  বেসরকারি বিমান ইউএস-বাংলা ও নভোএয়ার আজ দেশের বাইরে দেশের পতাকা নিয়ে ঘুরছে। সেবা পাচ্ছে দেশের মানুষ। রেল যোগাযোগেও এসেছে বড় ধরনের পরিবর্তন। তেঁতুলিয়া থেকে কক্সবাজার পর্যন্ত রেলপথ যাচ্ছে। সারাদেশে সড়ক যোগাযোগে এসেছে আমূল পরিবর্তন। স্কুলে বছরের প্রথম দিন বই দেওয়া হয় বিনামূল্যে, উপবৃত্তির টাকা মোবাইলে চলে আসছে। সবই সম্ভব করেছে আমাদের শেখ হাসিনার সরকার।

নৌপরিবহন প্রতিমন্ত্রী অনুষ্ঠানে বিরলের রামপুর উচ্চ বিদ্যালয় ও কানাইবাড়ী উচ্চ বিদ্যালয়ের ১ কোটি ৭০ লাখ টাকা ব্যয়ে নতুন একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এরপর বিকেলে তিনি বিরল উপজেলা পরিষদ চত্বরে স্থানীয় কৃষকদের মাঝে কম্বাইন্ড হারভেস্টার মেশিন বিতরণ করেন এবং বিরল মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ টুর্নামেন্টে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ইমরান আলী সোহাগ/আরএআর

Link copied