সচিব পরিচয়ে রেলে চাকরির নামে প্রতারণা, গ্রেপ্তার ১

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী 

২৩ মে ২০২২, ০৮:১৪ পিএম


সচিব পরিচয়ে রেলে চাকরির নামে প্রতারণা, গ্রেপ্তার ১

রাজশাহী নগরীতে রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব পরিচয়ে চাকরি দেওয়ার নামে প্রতারণা করতে গিয়ে গ্রেপ্তার হয়েছেন রফিকুল ইসলাম রাশিকুল (২৯) নামে এক যুবক। রোববার (২২ মে) দিবাগত রাত ৯টার দিকে নগরীর রেলগেট এলাকার এলজি শো-রুম থেকে তাকে গ্রেপ্তার করেছে নগর গোয়েন্দা পুলিশ।

রফিকুল ইসলাম রাশিকুল নাটোর জেলার নলডাঙ্গা থানার বাঁশিলা গ্রামের আমির হোসেনের ছেলে। রাতেই তার বিরুদ্ধে মামলা হয়েছে বোয়ালিয়া মডেল থানায়।

আরএমপির অতিরিক্ত উপপুলিশ কমিশনার (মিডিয়া) রফিকুল আলম এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রোববার দুপুরের দিকে নগরীর লক্ষ্মীপুর সিঅ্যান্ডবি মোড় এলজির শো-রুমে টিভি কিনতে যান রাশিকুল।

সেখানে ব্যাটারফ্লাই-এলজির সিনিয়র টেরিটরি অফিসার হাসানের সাথে তার পরিচয় হয়। সেখানে তিনি নিজেকে রেলপথ মন্ত্রণালয়ের উপসচিব পরিচয় দেন রাশিকুল। তিনি রেলওয়েতে বিভিন্ন পদে হাসানকে চাকরির প্রলোভন দেখান।

তার কথামতো চাকরির আবেদনপত্র পূরণ করে রেলভবন কার্যালয়ে জমা দেন হাসান। এরপর বিকেল সাড়ে ৫টার দিকে নগরীর রেলগেট স্টেশন এলাকায় এলজি শো-রুমে হাসানের সাথে দেখা করতে আসেন রাশিকুল।

তিনি হাসানের কাছে ব্যাংক ড্রাফট বাবদ ১ হাজার ২০০ টাকা এবং চাকরি পাওয়ার শর্তে অগ্রীম ৫০ হাজার টাকা দাবি করেন। পরে হাসান রাশিকুলকে ১ হাজার ২০০ টাকা দেন। কিন্তু ব্যাংক কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় ৫০ হাজার টাকা দিতে পারেননি।

এই ৫০ হাজার টাকার জন্য চাপাচাপি শুরু করেন রাশিকুল। এতে হাসানের সন্দেহ হয়। পরে অভিযোগ যায় নগর গোয়েন্দা পুলিশের কাছে। এরপর রাত ৯টার দিকে অভিযান চালিয়ে প্রতারক রাশিকুলকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। পরে তার বিরুদ্ধে আইনত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন নগর পুলিশের মুখপাত্র।

ফেরদৌস সিদ্দিকী/আরআই

Link copied