সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল মুখোমুখি, সাংবাদিকের ওপর হামলা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

২৩ মে ২০২২, ১০:৫৯ পিএম


সিলেটে ছাত্রলীগ-ছাত্রদল মুখোমুখি, সাংবাদিকের ওপর হামলা

সিলেটের চৌহাট্টা এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পেশাগত দায়িত্ব পালনকালে হামলার শিকার হয়েছেন টেলিভিশন সাংবাদিকদের সংগঠন ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (ইমজা) সিলেট বিভাগীয় সভাপতি মঈন উদ্দিন মঞ্জু। তিনি যুক্তরাজ্যভিত্তিক টেলিভিশন চ্যানেল এস এর সিলেট ব্যুরো প্রধান।

সোমবার (২৩ মে) বিকেলে চৌহাট্টার সরকারি আলিয়া মাদরাসা এলাকায় এ ঘটনা ঘটে। তখন আলিয়া মাদরাসার ভেতর থেকে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা সরাসরি সম্প্রচার করছিলেন সাংবাদিক মঞ্জু।

তার সরাসরি প্রচারিত ভিডিওতেও দেখা যায় একদল যুবক হাতে লাঠি ও রড নিয়ে আলিয়া মাদরাসার ভেতরে অবস্থান করছিল। এ সময় পাঞ্জাবি পরিহিত এক যুবকসহ কয়েকজন সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জুর ওপর হামলা চালায় ও অকথ্য ভাষায় গালাগালি করে। আহত অবস্থায় মঞ্জুকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

dhakapost

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ বলেন, বিকেলে চৌহাট্টা পয়েন্ট থেকে ছাত্রদল ও ছাত্রলীগ পৃথক বিক্ষোভ মিছিল বের করে। এ সময় দুইপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালীন আলিয়া মাদরাসার ভেতরে যান সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু। এ সময় কে বা কারা তার ওপরে হামলা চালিয়ে গুরুতর আহত করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে এবং পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।

ওসমানী মেডিকেল কলেজের জরুরি বিভাগের সমন্বয়ক ডা. কায়সার খোকন বলেন, সাংবাদিক মঞ্জু হাতে ও পিঠে আঘাত পেয়েছেন। তাকে হাসপাতালে ভর্তি নেওয়া হয়েছে।

dhakapost

এদিকে সাংবাদিক মঞ্জুর ওপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসার জোর দাবি জানিয়েছেন সিলেটে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা।

এনটিভির সিলেট প্রতিনিধি মারুফ আহমদ বলেন, ইমজা সভাপতি ম‌ইন উদ্দিন মনজু ভাইয়ের ওপর হামলা হয়েছে। বর্তমানে তিনি ওসমানী মেডিকেলে ভর্তি। এ ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানাই।

মাসুদ আহমদ রনি/আরআই

Link copied