মোংলায় ভারতীয় যুদ্ধ জাহাজ, যোগ দেবে মহড়ায়

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, বাগেরহাট

২৪ মে ২০২২, ০৭:০২ পিএম


মোংলায় ভারতীয় যুদ্ধ জাহাজ, যোগ দেবে মহড়ায়

বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরে পৌঁছেছে ভারতীয় যুদ্ধ জাহাজ ‘মিসাইল করভেট আইএনএস কোরা’ ও ‘অফশোর পেট্রোল ভেসেল আইএনএস সুমেধা’।

মঙ্গলবার (২৪ মে) বিকেলে জাহাজ দুটি মোংলা বন্দরের ৯ নম্বর জেটিতে নোঙর করে। এ সময় সুসজ্জিত বাদকদল বাদ্য বাজিয়ে জাহাজে আগত নাবিকদের অভিবাদন জানান। 

ভারতীয় জাহাজ দুটি বাংলাদেশের জলসীমায় পৌঁছালে নৌবাহিনীর যুদ্ধ জাহাজ ‘আবু উবায়দা’ ও ‘আলী হায়দার’ মোংলা বন্দরের জেটিতে নিয়ে আসে। ভারত ও বাংলাদেশের মধ্যে পারস্পরিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও জোরদার করতে দ্বিপাক্ষিক মহড়ায় যোগ দেবে দুই দেশের নৌ সেনারা।

মোংলা নৌঘাঁটি সূত্র জানায়, কমান্ডার প্রদীপ কুমারের নেতৃত্বে জাহাজ ‘মিসাইল করভেট আইএনএস কোরা’য় ১৪ কর্মকর্তাসহ ১২১ জন নাবিক এবং কমান্ডার সুমিত মালিকের নেতৃত্বে ‘অফশোর পেট্রোল ভেসেল আইএনএস সুমেধা’য় ১২ কর্মকর্তাসহ ১১০ নাবিক রয়েছেন।

বঙ্গোপসাগরে বাংলাদেশ ও ভারতীয় সমুদ্রসীমার নির্ধারিত এলাকায় দুই দেশের নৌবাহিনীর সদস্যরা যৌথ টহল ‘করপ্যাট’ও দ্বিপাক্ষিক মহড়ায় যোগ দেবে।

ভারত ও বাংলাদেশের মধ্যে পারস্পারিক সহযোগিতা ও সুসম্পর্ক আরও জোরদারে ২০১৮ সাল থেকে এই যৌথ টহলের আয়োজন করা হয়েছে। ২৬ মে ভারতীয় জাহাজ দুটি দেশের উদ্দেশ্যে মোংলা ত্যাগ করার কথা রয়েছে।

তানজীম আহমেদ/এমএএস

 

Link copied