আড়াইহাজারে দেড় হাজার শ্রমিকের বিরুদ্ধে মামলা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২৫ মে ২০২২, ১০:২৩ পিএম


আড়াইহাজারে দেড় হাজার শ্রমিকের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জের আড়াইহাজারে মজুরি বৃদ্ধির দাবিতে সড়ক অবরোধ করে তাণ্ডব ও গাড়ি ভাঙচুরের ঘটনায় দেড় হাজার তাঁত শ্রমিককে আসামি করে মামলা করেছেন বাসচালক আহসান উল্লাহ। বুধবার (২৫ মে) দুপুরে আড়াইহাজার থানায় মামলাটি দায়ের করেন তিনি। তবে এই মামলায় করো নাম উল্লেখ নেই।

মামলা সুত্রে জানা যায়, কুড়িল বিশ্বরোড থেকে বিশনন্দী ফেরিঘাট আসার পথে রামচন্দ্রদী এলাকায় পৌঁছালে সেখানে সড়কে অবস্থান নেওয়া অন্তত দেড় হাজার শ্রমিক আন্দলোন করছিলেন। হঠাৎ তাদের মধ্য থেকে দেড় শতাধিক শ্রমিক বাসটিতে ব্যাপক ভাঙচুর করে ও ইট পাটকেল নিক্ষেপ করে। 

এ সময় তারা গাড়িতে উঠে গালিগালাজ করে এবং তাণ্ডব চালায়। বাসচালক আহসান উল্লাহকে লাঠি ও রড দিয়ে পিটিয়ে আহত করে।  পুলিশ ও স্থানীয়রা এগিয়ে এলে প্রাণে বাঁচে আহসান উল্লাহ। পরে তাকে উদ্ধর করে আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। 

আড়াইহাজার থানার পুলিশ পরিদর্শক আজিজুল হাওলাদার ঢাকা পোস্টকে বলেন, দিনভর সড়ক অবরোধ আর তাণ্ডব চালিয়ে একটি বাস ভাঙচুর করার ঘটনায় থানায় মামলা হয়েছে। বাসচালক আহসান উল্লাহ বাদী হয়ে মামলাটি করেছেন। ভাঙচুরে জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৪ মে) দুপুর থেকে প্রথমে আড়াইহাজার বিষনন্দি সড়কে পরে গোপালদী, রামচন্দ্রদী, কড়ুইতলা ও ঢাকা গোপালদী সড়ক অবরোধ করেন শ্রমিকরা। সারাদিন মজুরি বৃদ্ধির বিষয়ে কোনো সিদ্ধান্ত না পাওয়ায় সন্ধ্যার পর তারা সহিংস হয়ে ওঠে। একটি বাস ও একটি ব্যক্তিগত গাড়ি ভাঙচুর করে ও সহিংসতার চেষ্টা চালায়। 

পরিস্থিতি সামাল দিতে শিল্প পুলিশের সদস্যরা লাঠিচার্জ করে এবং ১৭ রাউন্ড ফাঁকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
 
আরআই

Link copied