এবার নেত্রকোণায় ৩ শিশুর নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নেত্রকোণা

২৪ জুন ২০২২, ১০:১৮ পিএম


এবার নেত্রকোণায় ৩ শিশুর নাম রাখা হলো স্বপ্ন-পদ্মা-সেতু

এবার বন্যাদুর্গত নেত্রকোণায় রুমেলা আক্তার হাসি নামে এক প্রসূতি একসঙ্গে তিন সন্তানের জন্ম দিয়েছেন। গতকাল বৃহস্পতিবার (২৪ জুন) রাতে নেত্রকোণা জেলা শহরের মুক্তারপাড়া এলাকার সেন্ট্রাল প্রাইভেট হাসপাতালের একসঙ্গে তিন শিশুর জন্ম হয়। 
 
স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিল রেখে তিন শিশুর নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু। সিজারের মাধ্যমে শিশু তিনটি প্রসব করান সেন্ট্রাল প্রাইভেট হাসপাতালের চিকিৎসক ডা. আফরিন সুলতানা।

শুক্রবার (২৪ জুন) সন্ধ্যায় ডা. আফরিন সুলতানা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বর্তমানে তিনজন শিশুই ভালো আছে এবং শিশুদের মা রুমেলা আক্তার হাসিও সুস্থ রয়েছেন। তাদের কোনো সমস্যা নেই। শিশুরা স্বাভাবিক ভাবেই মায়ের বুকের দুধ খাচ্ছে।

জানা গেছে, প্রসূতি রুমেনা আক্তার হাসি জেলার মোহনগঞ্জ উপজেলার মাঘান শিয়াধার ইউনিয়নের খুরশিমুল দাসপাড়া গ্রামের শেখ সাদীর স্ত্রী। তবে বর্তমানে তারা মোহনগঞ্জ পৌর শহরে স্থায়ীভাবে বসবাস করে আসছেন। বৃহস্পতিবার তার স্ত্রীর প্রসব ব্যথা শুরু হলে তাকে নেত্রকোণা শহরের সেন্ট্রাল প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। পরে ওই হাসপাতালে সিজারের মাধ্যমে তাদের তিন কন্যা সন্তানের জন্ম হয়। যমজ তিন শিশুর জন্মের পর পরিবারের লোকজন সখ করে নাম রাখেন স্বপ্ন,পদ্মা ও সেতু।

এ নিয়ে কথা হলে প্রসূতির স্বামী শেখ সাদী জানান, পাঁচ বছর আগে আমাদের বিয়ে বিয়ে হলেও সন্তান হচ্ছিল না। জমজ এ তিন শিশুই আমাদের প্রথম সন্তান।

এ বিষয়ে সেন্ট্রাল প্রাইভেট হাসপাতালের ব্যবস্থাপক মো. এনামুল লতিফ বলেন, প্রসব ব্যথা নিয়ে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রুমেলা আক্তার হাসি আমাদের হাসপাতালে ভর্তি হন। পরে সিজারের মাধ্যমে ওই তিন যমজ শিশুর জন্ম হয়। 

এর আগে গত শুক্রবার (১৭ জুন) নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় একসঙ্গে তিন শিশুর জন্ম হয়। তাদের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। পরে বৃহস্পতিবার (২৩ জুন) সকালে বরিশালে এক প্রসূতি এক সঙ্গে তিন কন্যা সন্তানের জন্ম দেন। ওই শিশুদেরও নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। 

জিয়াউর রহমান/আরএআর

Link copied