উদ্বোধনের দিন জন্ম, তাই নাম রাখা হলো ‌‌‌‍পদ্মা সেতু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, জয়পুরহাট

২৬ জুন ২০২২, ০৯:২২ পিএম


উদ্বোধনের দিন জন্ম, তাই নাম রাখা হলো ‌‌‌‍পদ্মা সেতু

নারায়ণগঞ্জ, কুমিল্লা, বরিশাল ও নেত্রকোণার পর এবার জয়পুরহাটে জন্ম নেওয়া এক ছেলে নবজাতকের নাম পদ্মা সেতু রাখা রয়েছে। গতকাল শনিবার পদ্মা সেতু উদ্বোধনের দিন শিশুটি জন্ম নেওয়ায় এ নাম রাখা হয়।

শনিবার (২৫ জুন) রাত ১০টা ৫২ মিনিটে জেলা শহরের গ্রাজুয়েট জেনারেল হাসপাতালে শিশুটির জন্ম হয়। শহরের আরাফাত নগর চামড়াগুদাম মহল্লার মিজানুর রহমান মোশারফের স্ত্রী বিথী বেগম নবজাতকের জন্ম দেন।

মিজানুর রহমান মোশারফ বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগ সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক, জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারশনের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক পদে রয়েছেন।

শিশুটির মা বিথী বেগম ঢাকা পোস্টকে বলেন, পদ্মা সেতু উদ্বোধনের দিন ছেলের জন্ম হয়েছে। এজন্য তার বাবা ছেলের নাম পদ্মা সেতু রেখেছে। বর্তমানে বাচ্চাসহ আমি সুস্থ আছি।

শিশুটির বাবা মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আমাদের স্বপ্নের পদ্ম সেতু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ জুন উদ্বোধন করেছেন। আর এই দিনেই কোল আলোকিত করে আমার ছেলে সন্তানের জন্ম হয়েছে। এজন্য আমি ও আমার পরিবার অনেক খুশি। তাই দিনটিকে স্বরণীয় করে রাখতে ছেলের নাম ‘পদ্মা সেতু’ রাখা হয়েছে। আমাদের আগে একটি মেয়ে আছে। তার নাম নাবিয়া রহমান।

এর আগে গত ১৭ জুন নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় একসঙ্গে তিন শিশুর জন্ম হয়। তাদের নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। এ বিষয়ে খবর প্রচার হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের শুভেচ্ছা উপহার পাঠান। উপহারস্বরূপ পাঠিয়েছেন এক ভরি ওজনের তিনটি চেইন, ফলমূল ও ফুল। 

পরে ২১ জুন সকাল ১০টায় কুমিল্লার বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জন্ম নেওয়া দুই যমজ কন্যাশিশুর নাম রাখা হয়েছে পদ্মা ও সেতু। ২৩ জুন সকালে বরিশালে এক প্রসূতি এক সঙ্গে তিন কন্যা সন্তানের জন্ম দেন। ওই শিশুদেরও নাম রাখা হয় স্বপ্ন, পদ্মা ও সেতু। এছাড়া ২৪ জুন রাতে নেত্রকোণা জেলা শহরের মুক্তারপাড়া এলাকার সেন্ট্রাল প্রাইভেট হাসপাতালে সিজারের মাধ্যমে একসঙ্গে তিন শিশুর জন্ম হয়। স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিল রেখে তিন শিশুর নাম রাখা হয়েছে স্বপ্ন, পদ্মা ও সেতু।

চম্পক কুমার/এমএএস

Link copied