কুমিল্লায় সম্পত্তির বিরোধে খুন, ৩ আসামির যাবজ্জীবন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুমিল্লা

২৭ জুন ২০২২, ০২:২৫ পিএম


কুমিল্লায় সম্পত্তির বিরোধে খুন, ৩ আসামির যাবজ্জীবন

কুমিল্লায় আলোচিত আলম হত্যা মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৭ জুন) বেলা সাড়ে ১১টার দিকে জেলা দায়রা জজ আদালত ২-এর বিচারক নাসরিন জাহান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জেলার বরুড়া উপজেলার দক্ষিণ শিলমুড়ি ইউনিয়নের শিয়ালওড়া গ্রামের মৃত আবদুল জব্বারের ছেলে ফজলুল হক, একই গ্রামের আবিদ আলী ও আবুল খায়ের। এ মামলায় পাঁচজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম।

আদলতের মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৮ সালে বরুড়া উপজেলার শিয়ালওড়া গ্রামের আবদুল খালেকের ছেলে আলমের সঙ্গে সম্পত্তি নিয়ে বিরোধ শুরু হয় একই গ্রামের ফজলুল হকপক্ষের। এর জেরে ফজলুল হক, আবু তাহের, আবিদ আলী, আবুল খায়ের, মো. জসীম, সোহেল মিয়া, সুমন, জয়নব বিবি ও মো. সুমনসহ কয়েকজন আলমের ওপর হামলা চালান।

পরে স্থানীয়রা গুরুতর আহত আলমকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেন। উন্নত চিকিৎসার জন্য আলমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেছিলেন সেখানকার চিকিৎসকরা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

আইনজীবী আবুল কালাম আর বলেন, ঘটনার দিন সন্ধ্যায় নিহত আলমের মা মাছুমা বেগম বাদী হয়ে বরুড়া থানায় মামলা দায়ের করেন। মামলার তদন্ত ও সাক্ষ্য-প্রমাণ শেষে ১৪ বছর পর আজ আদালত রায় এ দিয়েছেন।

এনএ

Link copied