ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১২ কিমি এলাকায় যান চলাচলে ধীরগতি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিরাজগঞ্জ

১৬ জুলাই ২০২২, ১২:২৪ পিএম


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১২ কিমি এলাকায় যান চলাচলে ধীরগতি

ঈদ শেষে কর্মস্থলমুখী মানুষের চাপ বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। বঙ্গবন্ধু সেতু-পূর্ব এলাকার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ১২ কিলোমিটারজুড়ে যানবাহনের ধীরগতি রয়েছে।

শনিবার (১৬ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন ।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদের ছুটি শেষে মানুষ কর্মস্থলে ফিরতে শুরু করায় সড়ক-মহাসড়কে যানবাহনের চাপ কয়েকগুণ বেড়ে গেছে। তাছাড়া এলেঙ্গা থেকে বঙ্গবন্ধু সেতু-পূর্ব পর্যন্ত সড়ক দুই লেনের হওয়ায় গাড়িগুলো এলোমেলোভাবে চলাচল করছে। এজন্য এই ১৪ কিলোমিটার সড়কে গাড়ির ধীরগতি রয়েছে। ফলে কর্মস্থলে ফিরে আসার পথে দুর্ভোগ পোহাতে হচ্ছে বিভিন্ন পরিবহনের অনেক যাত্রীকে। এর আগে শুক্রবারও এই সড়কে দিনভর যানজট ও গাড়ির ধীরগতি ছিল। 

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ আতাউর রহমান ঢাকা পোস্টকে বলেন, ‘মানুষ ছুটি শেষ করে কর্মস্থলে ফিরছেন। এজন্য সড়কে গাড়ির চাপ রয়েছে। এর মাঝে দুই লেনের এই সড়কে অনেক যানবাহন আবার এলোমেলো প্রবেশ করে। ফলে বঙ্গবন্ধু সেতু-পূর্ব থেকে প্রায় ১২ কিমি এলাকাজুড়ে গাড়ির ধীরগতি রয়েছে। তবে কোথাও অনেক্ষণ থেমে থাকার মতো যানজট নেই। পুলিশ মহাসড়ক স্বাভাবিক রাখতে কাজ করছে।

শুভ কুমার ঘোষ/এসপি

Link copied