কলেজের ক্লাস বন্ধ রেখে জলঢাকা আ.লীগের সম্মেলন

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নীলফামারী

৩০ জুলাই ২০২২, ০৬:২৪ পিএম


কলেজের ক্লাস বন্ধ রেখে জলঢাকা আ.লীগের সম্মেলন

নীলফামারীর জলঢাকা সরকারি ডিগ্রি মহাবিদ্যালয়ের নিয়মিত ক্লাস বন্ধ রেখে অনুষ্ঠিত হয়েছে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। কলেজের পাঠদান বন্ধ রাখায় ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও অভিভাবকরা।

শনিবার (৩০ জুলাই) দুপুরে ১টা ৩০ মিনিটে এ অনুষ্ঠান শুরু হয়। সম্মেলেন প্রধান অতিথি হিসেবে পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাসান মাহমুদ।

শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করে জানান, উপজেলায় বেশ কয়েকটি ফাঁকা মাঠ রয়েছে। এর যেকোনো একটি মাঠে সম্মেলন করা যেত। কিন্তু তারা সেটি না করে একাডেমিক কার্যক্রম বন্ধ রেখে কলেজ মাঠে সম্মেলনের আয়োজন করেছে, যা মোটেও ঠিক হয়নি।

এ বিষয়ে কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. মহিউদ্দিন বলেন, এটি সরকারি কলেজ, উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতিতেই ক্লাস বন্ধ রেখে সম্মেলন অনুষ্ঠানের অনুমতি দেওয়া হয়েছে।

জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহাবুব হাসান বলেন, আওয়ামী লীগের নেতাদের আবেদনের পরিপ্রেক্ষিতে কলেজের অধ্যক্ষকে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। আমি কাউকে অনুমতি দিইনি।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফার সভাপতিত্বে সম্মেলনে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সাখাওয়াত হোসেন শফিক, কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য হোসনে আরা লুৎফা ডালিয়া, সাফুরা বেগম রুমী, জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সম্মেলনের সভাপতি অধ্যাপক গোলাম মোস্তফা ওই কলেজের বাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক অধ্যাপক ও নীলফামারী-৩ আসনের সাবেক সংসদ সদস্য।

শরিফুল ইসলাম/এনএ

Link copied