কক্সবাজারে বাস সংকট, পর্যটকদের গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কক্সবাজার 

০৬ আগস্ট ২০২২, ০২:২১ পিএম


কক্সবাজারে বাস সংকট, পর্যটকদের গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া

জ্বালানি তেলের দাম বাড়ানোয় সারা দেশের মতো কক্সবাজারেও দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াতে আসা হাজার হাজার পর্যটক। তাদের গুনতে হচ্ছে দ্বিগুণ ভাড়া। 

শনিবার (০৬ আগস্ট) কক্সবাজার কেন্দ্রীয় বাস টার্মিনাল, কলাতলী, সুগন্ধার বিভিন্ন পয়েন্ট ঘুরে দেখা গেছে, অনেক কম গাড়ি চলাচল করছে। তবে একবারে চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে হানিফ, সৌদিয়া, মারছা, এসআই পরিবহন। 

কুমিল্লার লাকসাম থেকে সপরিবারে বেড়াতে আসা জালাল উদ্দিন মিঞা বলেন, নতুন পুত্রবধূসহ কক্সবাজারে এসে আটকা পড়লাম। আমরা বৃহস্পতিবারে সকালে এসেছি। হোটেলের রুম আগে থেকে বুকিং করা ছিল। বৃহস্পতিবার-শুক্রবার ২ দিন থাকার পর আজ দুপুরে চলে যাওয়ার পরিকল্পনা ছিল। কিন্তু এখন শুনছি বাস চলছে না। তবে টিকিট পেলেও অতিরিক্ত ভাড়া গুনতে হলো। 

Dhaka post

কক্সবাজার থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য বের হয়েছেন ৩০ বছরের রাফি। সঙ্গে তার বাবাও। কলাতলী থেকে কেন্দ্রীয় বাস টার্মিনাল পর্যন্ত অটোরিকশা করে এসেছেন। বাস পাচ্ছেন না। একটা বাসে দুজনের ভাড়া চেয়েছে ১৪০০ টাকা। দুই দিন আগেও ভাড়া ছিল জনপ্রতি ৩৫০ টাকা।তবে এভাবেই ভাড়া নেওয়াটা গলাকাটা বাণিজ্য বলছেন এই পর্যটক।

দীর্ঘ সময় কলাতলী ডলফিন মোড়ে দাঁড়িয়ে থাকার পর লোটাস পরিবহনের একটি বাস আসে। আগে থেকেই যাত্রী পাদানিতে দাঁড়ানো। তারপরও কয়েকজন ঠেলে ও ধাক্কা দিয়ে ওঠে যান। চালকের সহকারী যাত্রীদের উদ্দেশে বলছিলেন চট্টগ্রামে ভাড়া ৬০০ টাকা।

কক্সবাজার পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক রফিকুল ইসলাম রফিক বলেন, জ্বালানি তেলের দাম বাড়ায় কিছুটা ভাড়া বাড়ানো হয়েছে। 

সাইদুল ফরহাদ/এসপি

টাইমলাইন

Link copied