আ.লীগকে ক্ষমতাচ্যুত করা এত সহজ নয় : তোফায়েল

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, ভোলা 

০৯ আগস্ট ২০২২, ০৯:০১ পিএম


আ.লীগকে ক্ষমতাচ্যুত করা এত সহজ নয় : তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, গত ১৪ বছর আওয়ামী লীগ ক্ষমতায়, কিন্তু বিএনপির কোনো নেতা-কর্মীর ওপর অত্যাচার-হামলা চালানো হয়নি। অথচ বিএনপি অহেতুক ভোলায় পুলিশের ওপর হামলা চালিয়েছে। 

২০০১ সালে বিএনপির কারণে আওয়ামী লীগের নেতা-কর্মীরা কেউ ঘরে থাকতে পারেনি। তারা আবার সহিংসতা করতে চায়। এ ব্যাপারে সবাইকে ঐক্যবদ্ধ হবার আহ্বান জানান তোফায়েল আহমেদ।

আজ মঙ্গলবার (৯ আগষ্ট) ভোলা জেলা পরিষদ মিলনায়তনে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

dhakapost

আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই, মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তোফায়েল আহমেদ বলেন, আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করা এত সহজ নয়।

এ সময় তোফায়েল আহমেদ বলেন, ১৪ বছর ধরে বিএনপির মহাসচিবের কাছ থেকে একটা কথাই শোনা যায়। তবে আমি মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ধন্যবাদ জানাই, কারণ তিনি বিভিন্ন বক্তৃতা দিয়ে প্রেস ব্রিফিং করে, সমাবেশ করে বিএনপিকে টিকিয়ে রেখেছে। এ ছাড়া বিএনপির আর কোনো কাজ নেই। ১৫ ফেব্রুয়ারি নির্বাচন করেছে বিএনপি, ৩১ মার্চ ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছে। বারবার আমাদের মাধ্যমে বিদায় নিয়েছে বিএনপি। আমরা সেই দল।  

এ সময় প্রবীন আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদ বলেন, আওয়ামী লীগ ২০০৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত টানা ১৪ বছর ক্ষমতায় থাকলেও বিএনপির ওপর কোনো অত্যাচার-নির্যাতন করেনি। অথচ বিএনপি ২০০১ সালে ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগের কর্মীরা বাড়িতে থাকতে পারেনি। এলাকা ছেড়ে পালিয়ে বেড়িয়েছে। আওয়ামী লীগ সেই রাজনীতি করে না বলেও তিনি জানান।

জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি দোস্ত মাহামুদের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. আজিজুল ইসলাম, ভোলা পৌরসভা আওয়ামী লীগের সভাপতি নাজিবুল্লাহ নাজু, সাধারণ সম্পাদক শাহ আলী নেওয়াজ পলাশ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. আতিকুর রহমান, শ্রমীক লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলমসহ অন্যানরা।

আরআই

Link copied