জাতীয় শোক দিবস উপলক্ষে ২ হাজার বার কোরআন খতম

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ

১০ আগস্ট ২০২২, ০৮:২৫ পিএম


জাতীয় শোক দিবস উপলক্ষে ২ হাজার বার কোরআন খতম

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ও ১৫ আগস্ট শহিদদের  রুহের মাগফিরাত কামনায় চাঁপাইনবাবগঞ্জে দুই হাজার বার কোরআন খতমের উদ্বোধন করা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে সপ্তাহব্যাপী কোরআন খতমের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন। 

বুধবার (১০ আগস্ট) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ সার্কিট হাউস সম্মেলন কক্ষে কোরআন খতমের উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে শহিদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন চাঁপাই মহেষপুর জামে মসজিদের ইমাম আব্দুল্লাহিল হামিদ।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ বলেন, জেলা প্রশাসনের এই উদ্যোগটি স্যতিই প্রশংসার দাবিদার। জেলাজুড়ে ইউনিয়ন পর্যায়ে এই কোরআন খতমের মধ্য দিয়ে ১৫ আগস্ট শহিদদের আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে। এছাড়াও দেশজুড়ে আওয়ামী লীগকে ইসলামবিরোধী আখ্যা দিতে নানা রকম ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে একটি কুচক্রী মহল। এই উদ্যোগের ফলে আওয়ামী লীগ ইসলামের পক্ষের একটি রাজনৈতিক দল, তা প্রতিষ্ঠিত হবে।

জেলা প্রাশাসক এ কে এম গালিভ খাঁন জানান, ১৫ আগাস্ট ও জাতীয় শোক দিবস উপলক্ষে সপ্তাহব্যাপী দুই সহস্রাধিক বার কোরআন খতমের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। কোরআন খতমে অংশগ্রহণ করেছেন জেলার বিভিন্ন হাফিজিয়া মাদরাসার মুহাদ্দিস ও ছাত্ররা।

এ সময় চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শরিফুল আলম, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, জেলা পরিষদের প্রশাসক আশরাফুল হক, পৌর মেয়র মোখলেসুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আরিফুর রেজা ইমন, অতিরিক্ত পুলিশ সুপার ফজলে-ই-খুদা, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক কৃষিবিদ মাহমুদার রহমানসহ সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

জাহাঙ্গীর আলম/আরএআর

Link copied