সিলেটে দুজনের আমৃত্যু ও দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সিলেট

১০ আগস্ট ২০২২, ০৮:৫৫ পিএম


সিলেটে দুজনের আমৃত্যু ও দুজনের যাবজ্জীবন কারাদণ্ড

সিলেটের কানাইঘাট উপজেলার আলোচিত কিশোর উসমান গণি হত্যাকাণ্ডের রায়ে দুজনের আমৃত্যু কারাদণ্ড, দুজনের যাবজ্জীবন এবং একজনকে খালাস দিয়েছেন আদালত। বুধবার (১০ আগস্ট) সিলেট জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক মো. ইব্রাহিম মিয়া এ রায় ঘোষণা করেন।

রায়ে দুই আসামি রেজওয়ান আহমদ ও দুলাল উদ্দিনের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হওয়ায় তাদের আমৃত্যু কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ের আরও তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

পলাতক ফখরুল ইসলাম ওরফে বকুল ও নামিজুর রহমান ওরফে নাজিমকে একই ধারায় যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

এ ছাড়া আসামি হোসেন আহমদের বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট জেলা ও দায়রা জজ আদালতের বেঞ্চ সহকারী মো. মাসুদ রানা।

তিনি জানান, ২০১৫ সালের ৩০ জুন রাতে সিলেটের কানাইঘাট বাজারে গিয়ে নিখোঁজ হন জৈন্তাপুর উপজেলার দরবস্ত ইউনিয়নের লক্ষ্মীপ্রসাদ কান্দিগাঁও গ্রামের মন্তাজ আলী ময়নার ছেলে উসমান গণি মুসার (১৭)। দুদিন পর ২ জুলাই উপজেলার দুর্গাপুর উচ্চবিদ্যালয়ের দক্ষিণ পাশের সুতারখাল খাল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের বাবা মন্তাজ আলী বাদী হয়ে কানাইঘাট থানায় ৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনা আসামি করে হত্যা মামলা করেন। পরে সন্দেহভাজন চার যুবককে আটক করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

মাসুদ আহমদ রনি/এনএ

Link copied