ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, গ্রেপ্তার ১

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মেহেরপুর 

১১ আগস্ট ২০২২, ১২:২৯ পিএম


ফেসবুক লাইভে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, গ্রেপ্তার ১

ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াবাড়িয়া সহগোলপুর থেকে আবু তালেব (৪৫) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বুধবার (১০ আগস্ট) রাত সাড়ে ৯টার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। 

আবু তালেবের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের মামলা করা হয়েছে। তিনি গাংনীর গাড়াবাড়িয়া গ্রামের হারুন অর রশীদের ছেলে। তিনি সৌদি আরব প্রবাসী ছিলেন। এক বছর আগে বাড়িতে ফিরেছেন। 

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম জানান, জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়ায় আবু তালেব তার ফেসবুক লাইভে এসে প্রধানমন্ত্রীকে নিয়ে নানা বাজে মন্তব্য করেন। ৫০ সেকেন্ডের ওই ভিডিওটি মুহূর্তেই ভাইরাল হয়। এটি রাষ্ট্রদ্রোহিতার শামিল। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছিল। বুধবার রাতে আবু তালেব সহোগলপুরে অবস্থান করছেন বলে খবর পেয়ে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক জানান, আবু তালেবের বিরুদ্ধে গাংনী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও রাষ্ট্রদ্রোহের মামলা করা হয়েছে। এ মামলায় বৃহস্পতিবার (১১ আগস্ট) সকালে তাকে মেহেরপুর আদালতে পাঠানো হয়েছে। 

আকতারুজ্জামান/আরএআর

Link copied