জনগণের আদালতে এক দিন বিচার হবে : রিজভী

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নারায়ণগঞ্জ

২৫ সেপ্টেম্বর ২০২২, ০৭:৫০ এএম


জনগণের আদালতে এক দিন বিচার হবে : রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, শাওন মিছিলের সম্মুখভাগে থেকে বুকে গুলিবিদ্ধ হয়ে মারা গেছে। ও বীর বাহাদুর। আপনারা এই ঘটনা নিয়ে বিভ্রান্তি তৈরি করছেন। আওয়ামী সরকার, প্রধানমন্ত্রী ও মন্ত্রীরা আগুন নিয়ে খেলছেন। এভাবে চলতে থাকলে আপনাদের পরিস্থিতি শুভ হবে বলে মনে করি না।

শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সেই সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, জ্বালানি তেলের দাম বৃদ্ধির প্রতিবাদে বিএনপি কর্মসূচি ও আন্দোলনের ডাক দিয়েছিলেন। এক দিকে গ্যাস সংকট, বাড়িঘরে চুলা জ্বলে না, অন্যদিকে জ্বালানি তেলের দাম বাড়াল সরকার। গ্যাস সংকটের কারণে আমাদের দেশের শিল্প প্রতিষ্ঠান হয় মৃত না হয় মৃতের পর্যায়ে চলে গেছে। এর প্রতিবাদ করতে গিয়ে বিএনপি মাসব্যাপী কর্মসূচি দিয়েছে। এই কর্মসূচি জনসংশ্লিষ্ট কর্মসূচি, আপনি সেই কর্মসূচিতে আঘাত করছেন। আপনি এই কর্মসূচিতে আঘাত করে জাতিসংঘে গিয়ে চোখের পানি ফেলছেন। মানুষ আপনার অভিনয় বুঝতে পারে।

আওয়ামী লীগ সরকারের সমালোচনা করে তিনি বলেন, আপনারা নিশি রাতের ভোটের সরকার বলেই আপনাদের কোনো বৈধ সত্ত্বা নেই। আপনাদের কোনো বৈধতা নেই বলেই টিকে থাকতে বন্দুক ব্যবহার করছেন। কিন্তু ওই বন্দুকের নল ঘুরে যেতে পারে তা আপনারা টের পাচ্ছেন না। ওই বন্দুকের নল যারা অন্যায় করে, অবিচার করে সেই দিকে ঘুরে যাবে। 

বিচার ও আদালত শেখ হাসিনার হাতে জিম্মি উল্লেখ করে তিনি বলেন, আমি জাতীয়তাবাদী দল ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বলব, অনেক চেষ্টা হয়েছে। প্রত্যেকে দেখেছে শাওনকে চাইনিজ রাইফেল দিয়ে গুলি করেছে? প্রযুক্তির এই যুগে কিছুই গোপন থাকে না। পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের ছবিতে দেখা গেছে, পুলিশের একজন কর্মকর্তার গুলিতে শাওন মারা গেছে।

কিন্তু নারায়ণগঞ্জের পুলিশ কর্মকর্তা বললেন, ওই ঘটনা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল। এর কিছু দিন পরেই তাকে প্রত্যাহার করা হলো। আপনার পুলিশ যদি গুলি না করে থাকেন, তাহলে প্রত্যাহার করলেন কেন? প্রশাসনকে বলি আপনারা এই অবৈধ সরকারের লেজুড়বৃত্তি ছেড়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হন। এই ফ্যাসিস্ট আওয়ামী সরকার যে সকল ফৌজদারি অপরাধ সংগঠিত করেছেন, তার বিচার জনগণের আদালতে এক দিন হবে।

নারায়ণগঞ্জ জেলা যুবদল নেতা শাওনসহ মুন্সীগঞ্জ এবং ভোলায় পুলিশের গুলিতে নেতাকর্মীদের হত্যা ও আহতের ঘটনায় এবং জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, নজিরবিহীন লোডশেডিং, গণপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নারায়ণগঞ্জ জেলা বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে দলটির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ দলে দলে মিছিল নিয়ে যোগদান করেন। এ দিন নারায়ণগঞ্জ মিছিলের নগরীতে পরিণত হয়।

জেলা বিএনপির আহ্বায়ক মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে ও সদস্য সচিব মামুন মাহমুদের সঞ্চালনায় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, বিশেষ অতিথি সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আজহারুল ইসলাম মান্নান ও মোস্তাফিজুর রহমান দিপু প্রমুখ।

এসপি

Link copied