পল্লী চিকিৎসকদের সমাজে টিকিয়ে রাখার আহ্বান ডেপুটি স্পিকারের

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, পাবনা

২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:৪৩ পিএম


পল্লী চিকিৎসকদের সমাজে টিকিয়ে রাখার আহ্বান ডেপুটি স্পিকারের

পল্লী চিকিৎসকগণ মানুষের বিপদের বন্ধু। তারা মহান মুক্তিযুদ্ধের সময় আমাদের বীর মুক্তিযোদ্ধাদের চিকিৎসা-সেবা দিয়েছেন। সুদক্ষ পল্লী চিকিৎসকদের সম্মানের সহিত টিকিয়ে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা উচিত। এছাড়া সকল পেশাদার চিকিৎসকদেরও উচিত পদায়ন-তদবির না করে উপজেলা ও গ্রাম পর্যায়ে সেবা দেয়ার মানসিকতা তৈরি করা।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু পাবনা শহরের শালগাড়ীয়ার নূরজাহান কনভেনশন সেন্টারে আয়োজিত বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতি, পাবনা জেলা শাখার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, সমাজকে মাদক ও ধুমপানমুক্ত রাখতে পল্লী চিকিৎসকগণ জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। এর মাধ্যমে রোগীর সংখ্যা অনেকাংশে কমে যেতে পারে। এটি নিশ্চিত করতে হলে সবার আগে চিকিৎসকদের ধুমপান ত্যাগ করতে হবে। ধুমপায়ী চিকিৎসক নিজের ও রোগীর উভয়ের জন্যই ক্ষতিকর।

তিনি বলেন, সুস্থ ও দক্ষ মানবসম্পদ গড়তে স্বাস্থ্য-সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছাতে হবে। এক্ষেত্রে পল্লী চিকিৎসকগণ বড় ভূমিকা রাখতে পারে। 

তিনি আরও বলেন, রাষ্ট্রের মালিক জনগণ। মালিক হিসেবে রাষ্ট্রকে সামনের দিকে এগিয়ে নিতে সবাইকে ভূমিকা রাখতে হবে। করোনা ও যুদ্ধের প্রভাব থাকায় মানুষের কিছুটা ভোগান্তি হচ্ছে, এটা কেটে যাবে। 

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ ও সমবেত কণ্ঠে জাতীয় সংগীত গাওয়া হয়।

ডা. মোঃ আব্দুস সাত্তার এর সভাপতিত্বে, ডা. মো. মমতেহান জান্নাত প্রিন্সের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন পাবনা জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন,  ডা. মো. সবুজ আলী, ডা. মো. আক্কাস আলী। অনুষ্ঠানে পাবনা জেলা পল্লী চিকিৎসক সমিতির গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

রাকিব হাসনাত/এমএএস

Link copied