বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ : নেপালের রাষ্ট্রদূত

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, লালমনিরহাট

০১ অক্টোবর ২০২২, ০৯:৪২ এএম


বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ : নেপালের রাষ্ট্রদূত

নেপালের নবনিযুক্ত রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি বলেছেন, বর্তমানে বাংলাদেশের সঙ্গে নেপালের সম্পর্ক বন্ধুর মতো। তাই বাণিজ্য, বিদ্যুৎ, সংযোগ, শিক্ষা, পর্যটন এবং যোগাযোগসহ বিভিন্ন ক্ষেত্রে দ্বিপাক্ষিক সহযোগিতা চলমান রয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় লালমনিরহাট শহরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে দেববাড়ী পূজামণ্ডপ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। এর আগে লালমনিরহাটে একই আঙিনায় মসজিদ ও মন্দির দেখে অভিভূত হন তিনি।

তিনি আরও বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ। একই স্থানে মসজিদ ও মন্দির সাম্প্রদায়িক সম্প্রীতির বিরল দৃষ্টান্ত। এখান থেকে সবাইকে শিক্ষা গ্রহণ করতে হবে। ধর্ম যার হোক না কেন উৎসব সকলের।

দেববাড়ী পূজামণ্ডপের সম্পাদক জয়ন্ত কুমারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে নেপালের ডেপুটি চিফ অব মিশন শ্রী কুমার রাই, জেলা প্রশাসক আবু জাফর, পুলিশ সুপার সাইফুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মতিয়ার রহমান, জন্মাষ্টমী উদযাপন পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য সুকুমার চৌধুরী, বনানী পূজা উদযাপন কমিটির নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দে, লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপনসহ অনেকেই।

নিয়াজ আহমেদ সিপন/এসপি

Link copied