অভিজাত রেস্টুরেন্টে পেটপুরে খাবার খেল ৪০ পথশিশু

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, মুন্সীগঞ্জ

০২ অক্টোবর ২০২২, ০৫:১৯ পিএম


অভিজাত রেস্টুরেন্টে পেটপুরে খাবার খেল ৪০ পথশিশু

জাতীয় পথশিশু দিবসে মুন্সীগঞ্জ শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে পেটপুরে খাবার খেয়েছে ৪০ জন পথশিশু। রোববার (০২ অক্টোবর) দুপুরে বিক্রমপুর মানবসেবা ফাউন্ডেশন নামে একটি সংগঠন শহরের হাসপাতাল সড়কের বাইটস রেস্টুরেন্টে পথশিশুদের এ খাবারের আয়োজন করে। শিশুদের জন্য উন্নতমানের সব খাবার পরিবেশন করা হয়। 

পেটপুরে খাবার খেতে পেরে খুশি পথশিশু জান্নাত, শিহাব, মরিয়মরা। খাবারের শুরুতে পথশিশুদের নিয়ে কেক কাটেন সংগঠনের সদস্যরা। এরপর রেস্টুরেন্টের টেবিলে শিশুদের জন্য ফ্রাইড রাইস, চিকেনকারী, সালাদ ও কোমল পানীয় পরিবেশন করা হয়। 

এ ব্যাপারে পথশিশু জান্নাত বলে, হোটেলের ভেতর বসে কখনো খাবার খাইনি। জীবনে এই প্রথম সুন্দর হোটেলে খাবার খাইলাম।

dhakapost

বিক্রমপুর মানবসেবা ফাউন্ডেশনের যুগ্ম-সাধারণ সম্পাদক রিয়াদ হোসাইন বলেন, পথশিশুদের জীবন কাটে খেয়ে না খেয়ে। তবে অনেক বিত্তবান কখনো কখনো রাস্তাঘাটে পথশিশুদের হাতে টাকা কিংবা সামান্য খাবার তুলে দিয়ে থাকেন। কিন্তু অভিজাত হোটেল বা রেস্টুরেন্টে বসে খাওয়ার ভাগ্য তাদের কখনোই হয়ে ওঠে না। তাই পথশিশুদের নিয়ে কিছু করার ভিন্ন চিন্তা থেকেই আমাদের এই আয়োজন।

তিনি আরও বলেন, আমাদের সংগঠনের ৬৫ জন সদস্য রয়েছেন। সদস্যদের টাকায় পথশিশুদের জন্য পেটপুরে খাবারের এ আয়োজন করা হয়েছে। 

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-কোষাধ্যক্ষ হাবিবা আক্তার বৃষ্টি, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রিয়া মনি, কার্যনির্বাহী সদস্য সেলিম আহমেদ ফাহিম, মুন্নী আক্তার, বাপ্পী হাওলাদার, সুজন শেখ, আদনান শেখ, ইমাদ মাদবর প্রমুখ।

ব.ম শামীম/আরএআর

Link copied