খুলনায় পাটকল শ্রমিকদের ভুখা মিছিল ও অনশন

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

১৩ নভেম্বর ২০২২, ০৬:১৮ পিএম


খুলনায় পাটকল শ্রমিকদের ভুখা মিছিল ও অনশন

খুলনায় ৬ দফা দাবিতে বেসরকারি পাটকল শ্রমিকরা ভুখা মিছিল ও অনশন কর্মসূচি পালন করেছেন। রোববার (১৩ নভেম্বর) নগরীর ফেরিঘাট মোড় থেকে তারা থালাবাসন হাতে ভুখা মিছিল নিয়ে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে অনশন কর্মসূচি পালন করেন। পরে দুপুর সোয়া ১টার দিকে শ্রমিক ফেডারেশনের মহানগরীর সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শ্রমিকদের শরবত পান করিয়ে অনশন ভঙ্গ করান।  

শ্রমিকরা জানান, খুলনার আটরা ও মীরেরডাঙ্গা শিল্পাঞ্চলের বন্ধ বেসরকারি মহসেন, সোনালী, এ্যাজাক্স, আফিল, জুট স্পিনার্স ও হুগলী বিস্কুট কোম্পানির শ্রমিক-কর্মচারীদের যাবতীয় পাওনা এককালীন পরিশোধসহ ৬ দফা দাবিতে পূর্বঘোষিত এ কর্মসূচি পালন করা হয়েছে। 

অনশন কর্মসূচি থেকে দাবি আদায়ে শ্রমিক নেতারা আগামী বুধবার (১৬ নভেম্বর) সকাল ১০টায় গাফফারফুড মোড়ে ফেডারেশনের অস্থায়ী কার্যালয়ে জরুরি সভা ও  শুক্রবার (১৮ নভেম্বর) বিকেল ৪টায় খুলনার রেলগেটস্থ  শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রীর বাসভবন ঘেরাও কর্মসূচি পালন করা হবে বলে ঘোষণা দেন। এর মধ্যে যদি শ্রমিকদের দাবি পূরণ করা না হয় তাহলে খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে সড়ক ও রেলপথ অবরোধসহ কঠিন কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি দেন শ্রমিক নেতারা।

বেসরকারি পাট, সুতা ও বস্ত্রকল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক সাইফুল্লাহ তারেকের পরিচালনায় বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক গোলাম রসুল খান, মো. সাইফুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ইঞ্জিল কাজী, বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসহাব উদ্দিন, সেকেন্দার আলী, লিয়াকত আলী মুন্সি, নিজাম উদ্দিন, আজাহার আলী, কাজী আমির মুন্সি, বাবুল হোসেন, মোস্তাফিজুর রহমান প্রমুখ।  

মোহাম্মদ মিলন/এমজেইউ 

Link copied