অন্যের কাঁধে ভর করে বিএনপির গণসমাবেশে প্রতিবন্ধী বাছির 

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, কুমিল্লা 

২৪ নভেম্বর ২০২২, ০৩:০৬ পিএম


বিএনপির কুমিল্লা বিভাগীয় গণসমাবেশ করতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। সমাবেশের দুদিন আগেই ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর জেলার এবং কুমিল্লার বিভিন্ন উপজেলা থেকে সমাবেশস্থলে ভীড় করছেন বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী এবং সমর্থকেরা। দ্রব্যমূল্যের দাম কমানোর দাবি নিয়ে এই সমাবেশে যোগ দিতে এসেছেন একজন শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি। 

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুরে সমাবেশস্থলে দেখা যায় শারীরিক প্রতিবন্ধী বাছির। তিনি ব্রাহ্মণপাড়া উপজেলা শীদলাই ইউনিয়ন থেকে সমাবেশস্থলে এসেছেন অন্যের কাঁধে ভর করে।

শিশুকালে টাইফয়েড জ্বরের কারণে এক পা বিকলাঙ্গ হয়ে যায় বাছিরের। দুই মেয়ের বাবা বাছির ঢাকা পোস্টকে বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের দাম অনেক বেশি। আমি ৩ মাস পর একবার ২৫৫০ টাকা প্রতিবন্ধী ভাতা পাই। ৪ জনের সংসারে এ টাকা ছাড়া আর কোনো আয় নেই। এ টাকা দিয়ে সংসারের কিছুই হয় না। সরকার জিনিসপত্রের দাম এত বেশি বাড়িয়েছে এখন আমার স্ত্রী সন্তান নিয়ে বাঁচতে হিমশিম খেতে হয়। 

বাছির বলেন, আমি দ্রব্যমূল্যের দাম কমানোর দাবি নিয়ে বিএনপির সমাবেশে এসেছি। আমি কোনো দল করি না, কিন্তু জিনিসপত্রের দাম কমানোর দাবি নিয়ে সমাবেশে এসেছি। আগামী শনিবার সমাবেশ শেষ হলে ফিরে যাব। 

আসার সময় সিএনজিতে করে প্রথমে শিদলাই থেকে ব্রাহ্মণপাড়া, তারপর ব্রাহ্মণপাড়া থেকে কুমিল্লা নগরীর শাসনগাছা এসেছি। শাসনগাছা থেকে অটোতো করে টাউনহল মাঠে। পুরো পথে কারও না কারও সহায়তা নিতে হয়েছে। অন্যের কাঁধে ভর করে গাড়িতে ওঠতে ও নামতে হয়েছে। 

আরিফ আজগর/আরকে 

Link copied