চাঁদপুরে টানা ৪০ দিন নামাজ আদায় করে পুরস্কার পেলেন ১০ কিশোর

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, চাঁদপুর

১৪ জানুয়ারি ২০২৩, ০৫:৪২ এএম


চাঁদপুরে টানা ৪০ দিন নামাজ আদায় করে পুরস্কার পেলেন ১০ কিশোর

চাঁদপুরের কচুয়ায় টানা ৪০ দিন মসজিদে তাকবীর উলার সাথে নামাজ আদায় করে নগদ অর্থ ও শিক্ষা-সামগ্রী পেয়েছেন দশজন কিশোর।

শুক্রবার (১৩ জানুয়ারি) দুপুরে উপজেলার কাদলা ইউনিয়নে দোঘর চৌধুরী বাড়ি জামে মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে কিশোরদের হাতে শিক্ষা-সামগ্রী ও নগদ অর্থ তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মোফাজ্জেল আহমেদ চৌধুরী জাসদ বলেন, বর্তমান সমাজে শিশু-কিশোররা মোবাইলে আসক্ত হয়ে পড়েছে। এদের ইসলামের দিকে ফিরিয়ে আনতে হলে নামাজের কোনো বিকল্প নেই। তাকবীর উলার সাথে সালাত আদায়ের জন্য দশজন কিশোরকে নগদ অর্থ ও শিক্ষা সামগ্রী দেওয়া হয়েছে। বিজয়ী কিশোররা যেসব শিক্ষা প্রতিষ্ঠানে পড়ালেখা করবে তাদের ১ বছরের লেখাপড়ার যাবতীয় খরচ মসজিদ পরিচালনা কমিটির পক্ষ থেকে বহন করা হবে।
  
এদিকে পুরস্কার প্রাপ্ত কিশোররা জানান, এ কয়দিনে তাদের শুধু নামাজই পড়ানো হয়নি। বরং সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজের নিয়মকানুনের সঙ্গে তালিম-তরবিয়ত ও নামাজের প্রতি মানুষকে আহ্বানের পাশাপাশি দ্বীনি ইসলাম সম্পর্কে শিক্ষা দেওয়া হয়েছে।

আলোচনা শেষে মসজিদের মক্তবে অধ্যয়নকারী বিজয়ী দশজন কিশোরদের হাতে নগদ অর্থ ও ইসলামী শিক্ষা সামগী বিতরণ করেন অতিথিরা। 

মসজিদের খতিব মুফতি কামরুজ্জামানের পরিচালনায় মসজিদে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিশিষ্ট আলেম মাওলানা আব্দুল হাই, মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক আবুল কালাম মুন্সি, কচুয়া প্রেস ক্লাবের সভাপতি আলমগীর তালুকদার প্রমুখ।

আনোয়ারুল হক/এফকে

Link copied