নড়াইলে সাবেক মেয়রসহ বিএনপির ৪২ নেতাকর্মী কারাগারে

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নড়াইল

২৫ জানুয়ারি ২০২৩, ০৪:১০ পিএম


নড়াইলে সাবেক মেয়রসহ বিএনপির ৪২ নেতাকর্মী কারাগারে

নড়াইলে নাশকতার মামলায় সাবেক পৌর মেয়রসহ বিএনপির ৪২ নেতাকর্মীর জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার (২৫ জানুয়ারি)  দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আলমাস হোসেন মৃধা এ নির্দেশ দেন। 

আসামিরা হলেন- নড়াইল জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক পৌর মেয়র জুলফিকার আলী মন্ডল, নড়াইল জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সদর উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম , জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহরিয়ার রিজভী জর্জ, লোহাগড়া উপজেলা বিএনপির আহ্বায়ক নজরুল জমাদ্দার, লোহাগড়া উপজেলা বিএনপির সদস্য সচিব কাজী সুলতানুজ্জামানসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ৪২ নেতাকর্মী। 

আদালতের পাবলিক প্রসিকিউটর এমদাদুল ইসলাম (ইমদাদ) ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা যায়, গত বছরের ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে নাশকতার সম্ভাবনায় উল্লেখিত আসামিদের বিরুদ্ধে নড়াইলের বিভিন্ন থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়। ওই মামলায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে সদর থানা বিএনপির ১১ জন, যুবদলের ৯ জন, ছাত্রদলের ৯ জন ও লোহাগড়া থানার ১৩ জনসহ মোট ৪২ জন বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

জেলা বিএনপির প্রচার সম্পাদক মোজাহিদুর রহমান পলাশ ঢাকা পোস্টকে বলেন, দেশের মানুষ আজ এই অগণতান্ত্রিক সরকারের কাছে জিম্মি হয়ে আছে। আওয়ামী লীগ ভয় পাচ্ছে আমাদের নেতাকর্মীরা মাঠে থাকলে দেশের জনগণকে সঙ্গে নিয়ে এই অবৈধ সরকারের পতন ঘটাবে। তাই বিএনপিকে নিশ্চিহ্ন করতে নাশকতার নামে এসব মিথ্যা ও হয়রানিমূলক মামলা দিয়ে নেতাকর্মীদের জেলে পাঠাচ্ছে।

সজিব রহমান/আরএআর

Link copied