মার্চের পর হাসিনা ক্ষমতায় থাকবে না : শামসুজ্জামান দুদু

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ

২৫ জানুয়ারি ২০২৩, ০৮:০৩ পিএম


মার্চের পর হাসিনা ক্ষমতায় থাকবে না : শামসুজ্জামান দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, হামলা-মামলা করে বিএনপিকে ঠেকানো যাবে না। আগামী দু'এক মাসের মধ্যে বর্তমান সরকার বিদায় হবে। আমি বললাম, আপনারা লিখে নেন। কারণ, যত দিন যাচ্ছে দেশের অবস্থা খারাপের দিকে যাচ্ছে। সামনের মার্চের পর হাসিনা ক্ষমতায় থাকবে না। কয়েক দিন পর দেখবেন নেতারা পালাবার পথ পাবে না।

বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় সড়কে গণতন্ত্র হত্যা দিবস ও ১০ দফা দাবিতে ময়মনসিংহ বিএনপির সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

সমাবেশে দুদু আরও বলেন, আওয়ামী লীগ চোরের দল। তারা ব্যাংক লুট করে নিয়েছে। দেশে ডলার নাই, টাকা নাই। আওয়ামী লীগ বলেছিল, দশ টাকা সের চাল খাওয়াবে। এখন মান-উজ্জত সব গেছে। বেগম খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিল তখন চালের দাম ছিল ১৬ টাকা আর এখন দাম ৭০ থেকে ৮০ টাকা। বলেছিল বিনামূল্যে সার দেবে, ঘরে ঘরে চাকরি দেবে, এখন কিছুই নেই। এই সরকার দেশ চালাতে পারছে না। দেশে বিদ্যুৎ নাই, গ্যাস নাই, সার নাই। খালি নাই আর নাই অবস্থা।  

ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহাবুবুর রহমান লিটনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন।  

সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আওয়ামী লীগ নতুন করে ষড়যন্ত্র করছে ২০১৪ ও ১৮ সালের মতো সাজানো ও পাতানো নির্বাচন করতে। কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হবে না। বাংলাদেশের জনগণ তা হতে দেবে না। নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা না হলে কঠিন পরিণতি বরণ করতে হবে।  

ওয়ারেস আলী মামুন বলেন, শেখ মজিবুর রহমান একদলীয় শাসন কায়েম করে সারাজীবন ক্ষমতা ধরে রাখতে চেয়েছিল। এখন তার কন্যা আবারও ক্ষমতা ধরে রাখতে ফ্যাসিবাদি শাসন কায়েম করেছে। কিন্তু জীবন দিয়ে হলেও এদেশে গণতন্ত্র কায়েম করা হবে।

মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, দক্ষিণ জেলার সিনিয়র যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলু ও উত্তর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোতাহার হোসেন তালুকদারের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন- মহানগর বিএনপির আহ্বায়ক অধ্যাপক একেএম শফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক শেখ আমজাদ আলী, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক এনায়েত উল্লাহ কালাম, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফখর উদ্দিন বাচ্চু, আকতারুল আলম ফারুক, শামীম আজাদ প্রমুখ। 

উবায়দুল হক/এমএএস

Link copied