সাতক্ষীরায় কাটানো দিনগুলো জীবনের শ্রেষ্ঠ সময় ছিল: প্রধান বিচারপতি

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, সাতক্ষীরা

২১ মার্চ ২০২৩, ০২:৩৮ পিএম


দেশের প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, ‘কেউ যদি আমাকে প্রশ্ন করে জীবনের সবচেয়ে ভালো দিনগুলো কোথায় কাটিয়েছি জবাবে বলব, সাতক্ষীরায় কাটানো দিনগুলো জীবনের শ্রেষ্ঠ সময় ছিল।’

মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষক মিলনাতয়নে এ কথা বলেন তিনি।

এ সময় প্রধান বিচারপতি স্মৃতিচারণ করে বলেন, ১৯৭৪ সালে সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষার্থী ছিলাম আমি। সে সময়ে ক্লাসের ফাঁকে কলেজের লেকে যেয়ে বসে থাকা, বরই খেতে খেতে বন্ধুদের সঙ্গে গল্প করা এগুলো সবই ছিল জীবনের রঙিন ইতিহাস। সাতক্ষীরা আমার জন্মস্থান না হলেও জীবনের রঙিন সময়গুলো আমি এখানে কাটিয়েছি। প্রধান বিচারপতি একদিনে হইনি, এর পেছনে অনেকের অবদান রয়েছে। তাদের মধ্যে উল্লেখ্য অবদান রয়েছে সাতক্ষীরা সরকারি কলেজের শিক্ষকদের। বাবা-মা পরে শিক্ষকদের অবদান আমাদের জীবনে অনস্বীকার্য। এই প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও ভালোবাসা অমলিন হয়ে থাকবে চিরকাল।  

অনুষ্ঠানে যোগদানের আগে সাতক্ষীরা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক আবু ওদুদের সঙ্গে সাক্ষাৎ করতে তার বাড়িতে যান প্রধান বিচারপতি। পরবর্তীতে শিক্ষককে সঙ্গে নিয়ে সাতক্ষীরা সরকারি কলেজে আসেন তিনি। শিক্ষকদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সরকারি কলেজ মাঠে নিজ হাতে একটি নারকেল গাছের চারা রোপণ করেন। 

উল্লেখ্য, প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ১৯৭৪ সালে সরকারি কলেজের শিক্ষার্থী ছিলেন। মঙ্গলবার সাতক্ষীরা আদালত চত্বরে একটি উদ্বোধনী কার্যক্রমে অংশগ্রহণ করার পূর্বে সাতক্ষীরা সরকারি কলেজ ক্যাম্পাস পরিদর্শন করেন তিনি। 

সোহাগ হোসেন/আরকে 

Link copied