দাবি আদায় না হলে খুলনায় চিকিৎসা সেবা বন্ধের হুঁশিয়ারি

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

০৭ এপ্রিল ২০২১, ০৬:৪৪ পিএম


দাবি আদায় না হলে খুলনায় চিকিৎসা সেবা বন্ধের হুঁশিয়ারি

কর্মস্থলে চিকিৎসকদের নিরাপত্তার দাবি জানিয়েছে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) খুলনার নেতারা। একইসঙ্গে দাবি আদায় না হলে খুলনায় সকল চিকিৎসা সেবা বন্ধের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বুধবার (০৭ এপ্রিল) দুপুরে খুলনা বিএমএ ভবনে প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দিয়েছেন নেতৃবৃন্দ। বিএমএ খুলনার সভাপতি ও সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. শেখ বাহারুল আলমের সভাপতিত্বে প্রেস ব্রিফিং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ডা. মো. মেহেদী নেওয়াজ।

প্রেস ব্রিফিংয়ে বিএমএ নেতারা বলেন, খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত অবস্থায় ডা. সুমিত পালের ওপর হামলা ও হত্যা প্রচেষ্টাকারী গ্রেফতার না হলে জেলার সকল চিকিৎসা কার্যক্রম (ইনডোর, আউটডোর প্রয়োজনবোধে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা) বন্ধ ঘোষণা করা হবে।

শনিবার রাতে রোগীর মৃত্যুতে স্বজনরা খুলনা করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক ডা. সুমিত পালকে প্রাণনাশের চেষ্টা করে বলে অভিযোগ করেন চিকিৎসকরা ।

মঙ্গলবার (০৬ এপ্রিল) দুপুর ২টায় খুলনা বিএমএ ভবনের কাজী আজহারুল হক মিলনায়তনে কার্যনির্বাহী সভায় এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আসামি গ্রেফতার ও দ্রুত বিচারের দাবিতে তিন দফা কর্মসূচি ঘোষণা করা হয়েছিল।

৪৮ ঘণ্টার মধ্যে গ্রেফতার না হলে খুলনার সব চিকিৎসা কার্যক্রম (ইনডোর, আউটডোর প্রয়োজন বোধে খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালের চিকিৎসা) বন্ধ ঘোষণা করা হবে। পরবর্তী নির্দেশনা দেয়া পর্যন্ত সকল চিকিৎসক কালো ব্যাচ ধারণ করা।

মোহাম্মদ মিলন/এমএএস

Link copied