দোকানে টিসিবির তেল পাওয়ায় অর্থদণ্ড

Dhaka Post Desk

নিজস্ব প্রতিবেদক, খুলনা

১৭ এপ্রিল ২০২১, ২২:৫২

দোকানে টিসিবির তেল পাওয়ায় অর্থদণ্ড

টিসিবির পণ্য পাওয়ায় দোকান মালিককে জরিমানা

টিসিবির পণ্য দোকানে রেখে উচ্চমূল্যে বিক্রি এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় চারটি প্রতিষ্ঠান মালিককে অর্থদণ্ড প্রদান করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

শনিবার (১৭ এপ্রিল) খুলনা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক নাজমুল হাসানের নেতৃত্বে নিত্যপ্রয়োজনীয় পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকল্পে নগরীর কেডিএ নিউমার্কেট ও বয়রাবাজারে তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

জানা গেছে, মূল্য প্রদর্শন না করায় নিউমার্কেট এলাকার হারুন স্টোরে ২ হাজার ও বয়রাবাজারের শাহজাহান স্টোরে ১ হাজার, বয়রা মেইন রোডের রাজবাড়ী স্টোরে টিসিবির পণ্য বিক্রি করায় ২ হাজার ও মাহবুব স্টোরে ২ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ইব্রাহীম হোসেন জানান, মূল্য তালিকা প্রদর্শন না করা এবং টিসিবির পণ্য বিক্রি করায় চার প্রতিষ্ঠানে ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে ৪১ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়।

তিনি আরো বলেন, এ সময় জনসাধারণের মাঝে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ সম্পর্কিত সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়েছে। অভিযানে সার্বিক সহায়তায় ছিলেন খুলনা ৩ এপিবিএনের সদস্যরা।

মোহাম্মদ মিলন/এমএসআর

Link copied