সেতু ভেঙে ট্রাক খালে, যোগাযোগ বন্ধ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, নেত্রকোনা

১৮ এপ্রিল ২০২১, ০৮:০৫ এএম


সেতু ভেঙে ট্রাক খালে, যোগাযোগ বন্ধ

নেত্রকোণায় আশারানী খালের ওপর নির্মিত বিকল্প বেইলি সেতুটি ভেঙে যোগাযোগ বিচ্ছিন্ন

নেত্রকোণার ঠাকুরাকোনা-কলমাকান্দা সড়কের আশারানী খালের ওপর নির্মিত বিকল্প বেইলি সেতুটি ভেঙে গেছে। শনিবার (১৭ এপ্রিল) দুপুরে একটি পাথরবোঝাই ট্রাক পার হওয়ার সময় সেতুটি ভেঙে যায় এবং ট্রাকটি নিচের খালে পড়ে যায়। এতে সড়কটি দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, ঠাকুরাকোনা-কলমাকান্দা সড়ক প্রশস্তকরণ ও সংস্কার কাজ এবং অন্যান্য বেইলি সেতু ভেঙে পাকা সেতু নির্মাণের কাজ চলছে। আশারানী খালের ওপরও একটি সেতু নির্মাণের কাজ চলছে। যানবাহন পারাপারের জন্য পাশে বিকল্প বেইলি সেতু করা হয়। সড়ক নির্মাণকাজের জন্য একটি পাথরবোঝাই ট্রাক কলমাকান্দার উদ্দেশে যাওয়ার সময় বেইলি সেতুর পাটাতন ভেঙে খালে পড়ে যায়।

সেতু নির্মাণ কাজের সময়সীমা শেষ হলেও এখনো অর্ধেক কাজ বাকি রয়েছে বলে জানান এ পথে চলাচলকারীরা। এছাড়া সড়ক সংস্কারের কাজও চলছে ধীর গতিতে। এতে সড়কটি দিয়ে চলাচলকারীরা চরম ভোগান্তিতে রয়েছেন। 

স্থানীয় কয়েকজন অভিযোগ করেন, কিছুদিন পরপরই বেইলি সেতুটি ভেঙে যায়। পরে তা সচল করতে ৩-৪ দিন সময় লাগে। আর পাকা সেতুর নির্মাণকাজ খুবই ধীরগতিতে চলছে। 

নেত্রকোণা সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মোহাম্মদ মাইদুল ইসলাম বলেন, সেতুগুলোর কাজ শেষ হবে জুনের দিকে। আশা করা যাচ্ছে, এর মধ্যে সব কাজ শেষ হয়ে যাবে। আশারানীতে বিকল্প বেইলি সেতুটি প্রকল্পের অন্তর্ভুক্ত ছিল না। ঠিকাদারকে সওজের পক্ষ থেকে বলে তা করানো হয়েছিল। ভেঙে যাওয়া সেতুটি মেরামত করতে ২-৩ দিন সময় লাগবে। 

এসপি/জেএস

Link copied