স্ত্রীকে নিয়ে ধান কাটছিলেন কৃষক, পাশে দাঁড়াল ছাত্রলীগ

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর 

২৮ এপ্রিল ২০২১, ২২:১১


স্ত্রীকে নিয়ে ধান কাটছিলেন কৃষক, পাশে দাঁড়াল ছাত্রলীগ

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা ইউনিয়নের পাথারপাড়া গ্রামের দরিদ্র কৃষক মো. তজু। শ্রমিক না পেয়ে তার দুই বিঘা জমির ধান পেকে খেতেই ঝরে পড়ার উপক্রম হয়েছিল। কোনো উপায় না পেয়ে বুধবার (২৮ এপ্রিল) সকালে তিনি স্ত্রীকে নিয়ে ধান কাটতে শুরু করেন। খবর পেয়ে কৃষক তজুর দুই বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছেন গাজীপুর জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।

কৃষক তজু জানান, লকডাউন থাকায় এবার জেলার বাইরের শ্রমিক প্রয়োজনের তুলনায় কম এসেছে। ফলে মিলছে না শ্রমিক। ধান পেকে খেতেই ঝরে পড়ার উপক্রম হয়েছিল। তাই বাধ্য হয়ে স্ত্রী শাহনাজ বেগমকে নিয়েই ধান কাটা শুরু করি। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে ধান কেটে দিয়েছেন। 

গাজীপুর জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য নাছির মোড়ল জানান, শ্রমিক সংকট ও অর্থের অভাবে কৃষক তজু তার স্ত্রীকে নিয়ে খেতের ধান কাটছেন- এমন সংবাদে ছাত্রলীগের প্রায় ৩০ জন নেতাকর্মীকে সঙ্গে নিয়ে তজুর দুই বিঘা জমির ধান কেটে ঘরে তুলে দিয়েছি।

এ সময় শ্রীপুর উপজেলা ছাত্রলীগ নেতা হৃদয় শেখ, পৌর ছাত্রলীগ নেতা শান্ত শেখ, পিয়ার আলী বিশ্ববিদ্যালয় কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক শাকিল মিয়া, গাজীপুর জেলা ছাত্রলীগ নেতা মোস্তফা মনোয়ার রাতিন, জয় মোড়ল, মাহমুদুল হাসান দ্বীপ, তারেক, সোহান, টিপু, অংকুর, শিপন প্রমুখ উপস্থিত ছিলেন। 

এদিকে কৃষক তজু ও তার স্ত্রী শাহনাজ বেগম ছাত্রলীগের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। সংকটে ছাত্রলীগ নেতাকর্মীরা পাশে দাঁড়ানোয় তাদেরকে ধন্যবাদ জানান এই দম্পতি।

শিহাব খান/আরএআর

Link copied