ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত তাণ্ডবে অংশ নেয়া প্রীতম গ্রেফতার

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি, গাজীপুর 

০৮ মে ২০২১, ২১:১৫


ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত তাণ্ডবে অংশ নেয়া প্রীতম গ্রেফতার

আহমেদ প্রীতম

ব্রাক্ষণবাড়িয়ায় হেফাজতে ইসলামের তাণ্ডবে পুলিশের সাজোয়া যানে পেট্রল ঢেলে অগ্নিসংযোগ ও বিশ্বরোড এলাকায় নাশকতায় অংশ নেয়া এক হেফাজত কর্মীকে গাজীপুর থেকে গ্রেফতার করেছে অ্যান্টি টেররিজম ইউনিটের সদস্যরা।

শনিবার বিকেলে অ্যান্টি টেররিজম ইউনিটের একটি দল গাজীপুর সদর থানাধীন শিমুলতলী কলেজ গেইট ভূঁইয়া পাড়া জামে মসজিদ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত জাকারিয়া আহমেদ প্রীতম (২৭) ব্রাক্ষণবাড়িয়ার নোয়াগা সরাইল এলাকার নাসির উদ্দিনের ছেলে।

অ্যান্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত পুলিশ সুপার (অপারেশন উয়িং) মো. সাখাওয়াত হোসেন জানান, গ্রেফতারকৃত জাকারিয়া গত ২৮ মার্চ ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের তাণ্ডবে পুলিশের এপিসির ওপরে উঠে গ্যালনভর্তি পেট্রল দিয়ে পুড়িয়ে দিয়েছিল। সেই অগ্নিসংযোগ তথা নাশকতার সময় প্রীতম গুলিবিদ্ধ হয়। পরে ব্রাহ্মণবাড়িয়ায় এক আত্মীয়ের বাসায় আত্মগোপন করে। সেখান থেকে পালিয়ে ঢাকার উত্তরার একটি হাসপাতালে চিকিৎসা নেয় এবং গাজীপুরে গিয়ে আবার আত্মগোপন করে।

পুলিশি অভিযানের মুখে আসামি জাকারিয়া পরে পালিয়ে গাজীপুরে একটি বাসা ভাড়া নিয়ে মা ও ছোট ভাইসহ আত্মগোপন করে। অ্যান্টি টেররিজম ইউনিট হেফাজতের নাশকতার ফুটেজ থেকে পরীক্ষা-নিরীক্ষা করে তাকে শনাক্ত করে এবং শনিবার বিকেল ৪টার দিকে তাকে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়। প্রীতম হেফাজতের তাণ্ডবের ঘটনায় সরাইল থানায় ৩১ মার্চ দায়েরকৃত মামলার একজন আসামি। তাকে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশে হস্তান্তর করা হয়েছে। 

শিহাব খান/এমএএস

 

Link copied