চাকরি হারিয়ে মানসিক অবসাদে আত্মহত্যা

Dhaka Post Desk

জেলা প্রতিনিধি,  বগুড়া

২৬ মে ২০২১, ০৮:৩৮ পিএম


চাকরি হারিয়ে মানসিক অবসাদে আত্মহত্যা

বগুড়ার দুপচাঁচিয়ায় ভূমি অফিসের মাস্টার রোলে অফিস সহকারী পদে কর্মরত ছিলেন উজ্জ্বল মিস্ত্রি (৪৫)। সম্প্রতি চাকরি হারিয়ে ও পাইলস রোগে আক্রান্ত হয়ে মানসিক অবসাদে তিনি নিজ বাড়িতে আত্মহত্যা করেছেন। বুধবার (২৬ মে) সকালে নিজ বাড়ি থেকে পুলিশ ঝুলন্ত লাশ উদ্ধার করেছে।

নিহত উজ্জ্বল উপজেলার ধোকরকোলা মহল্লার কোরবান আলী মিস্ত্রির ছেলে।

থানা পুলিশ জানায়, উপজেলার দুপচাঁচিয়া পৌর শহরের ধোকরকোলা মহল্লার বাসিন্দা উজ্জ্বল মিস্ত্রি মানসিক অবসাদে বুধবার ভোরে নিজ বাড়িতে সিঁড়ি ঘরের লোহার রডের সঙ্গে দঁড়ি টাঙিয়ে গলায় ফাঁস দিয়ে ঝুলতে থাকেন। সকালে পরিবারের লোকজন তাকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে এসে তার মরদেহ উদ্ধার করে।

দুপচাঁচিয়া পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর মানিক মহলদার ঢাকা পোস্টকে জানান, উজ্জ্বল মিস্ত্রি দীর্ঘদিন ধরে ভূমি অফিসে মাস্টার রোলে (অস্থায়ীভাবে) অফিস সহকারী পদে চাকরি করতেন। হঠাৎ তার পদে স্থায়ী নিয়োগে অন্য একজন এলে তিনি চাকরিটা ছেড়ে দিয়ে বেকার হয়ে যান। এরপর বেশ কিছুদিন ধরে তিনি বেকারত্ব দূর করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন।

একপর্যায়ে পাঁচ দিন আগে আমার কাছ থেকে ব্যবসা করতে চান বলে পরামর্শ নিয়ে যান। তা ছাড়া তিনি পাইলস রোগে ভুগছিলেন। বেকারত্ব আর রোগ― এই দুটি কারণে তিনি আত্মহত্যা করতে পারেন বলে ধারণা করা হচ্ছে বলে জানান তিনি।

সন্ধ্যায় দুপচাঁচিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আলী ঢাকা পোস্টকে জানান, উজ্জ্বল মিস্ত্রি ভূমি অফিসে অফিস সহকারী পদে চাকরি করতেন। প্রাথমিক তদন্তে জানা গেছে, মানসিক অবসাদে তিনি আত্মহত্যা করেছেন। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

সাখাওয়াত হোসেন জনি/এনএ

Link copied